ব্রেকিং নিউজ
vc-of-rbu-sought-iimediate-release-and-wrote-to-cm-mamata
RBU: 'কাজের পরিবেশ নেই', পদ ছাড়তে মুখ্যমন্ত্রীকে চিঠি রবীন্দ্রভারতীর ভিসির

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-04 21:34:31


বাড়লেও মেয়াদ শেষের আগে অব্যাহতি চেয়ে মুখ্যমন্ত্রীকে জোড়া চিঠি রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (RBU VC)। চলতি বছর ১৮ সেপ্টেম্বর মেয়াদ শেষ হবে আরবিইউইয়ের ভিসি সব্যসাচী বসু রায়চৌধুরীর। কিন্তু ততদিন পর্যন্ত পদে থাকতে নারাজ সব্যসাচীবাবু। তাই একবার ১০ জুন এবং পরে ১৮ জুলাই অব্যাহতি চেয়ে তিনি চিঠি পাঠান মুখ্যমন্ত্রীকে (CM Mamata)। চিঠিতে (Letter to CM) উল্লেখ, বিশ্ববিদ্যালয়ে কাজের পরিবেশ নেই। বারবার পড়ুয়া এবং শিক্ষাকর্মীদের একাংশের আন্দোলনে সমস্যা হচ্ছে। 

একই অভিযোগ শিক্ষামন্ত্রীকে জানিয়েছিলেন সব্যসাচীবাবু। তিনি জানান, গত মে মাস বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি অবনতি হচ্ছিল। কারণ সপ্তাহে দু'দিন আন্দোলন-বিক্ষোভ চলে শাসক দলের অনুগামী দাবি করা ছাত্র এবং শিক্ষাকর্মীদের। এতে পঠনপাঠনের পরিবেশ নষ্ট হয়েছে।  

স্থানীয় বিধায়ক অতীন ঘোষও ক্যাম্পাসে এসে সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। তারপরেও সমস্যা মেটেনি বলে জানান উপাচার্য। ১৮ জুলাইয়ের পর থেকে বাড়িতেই বিশ্ববিদ্যালয়ের যাবতীয় কাজ করছেন উপাচার্য। এদিকে, আগামী ১৮ সেপ্টেম্বর তাঁর কার্যকালের মেয়াদ শেষ হওয়ার কথা। গত বছর তাঁর কার্যকালের মেয়াদ শেষ হওয়ার পর ফের একবছর তাঁর কার্যকালের মেয়াদ বৃদ্ধি করে উচ্চ শিক্ষা দফতর। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের এই অভিযোগ প্রসঙ্গে তৃণমূলের বিধায়ক তাপস রায় বলেন, ‘এটা ঠিক নয়। উপাচার্যকে কাজে বাধা দেওয়া হলে তা একেবারে ঠিক নয়। মাননীয়া মুখ্যমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী দেখবেন, যাতে সমস্যা কাটিয়ে ওঠা যায়।’ পাশাপাশি সিপিএম নেতা সুজন চক্রবর্তীর অভিযোগ, 'আরবিইউইয়ের উপাচার্যের আর কোনও উপায় নেই। অসহ্য হয়ে উঠছে তাই তিনি অব্যাহতি চেয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠিয়েছেন। তৃণমূলের দাপটের কাছে শিক্ষা এবং বিশ্ববিদ্যালয় হার মানতে বসেছে।'






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন