ব্রেকিং নিউজ
two-police-stations-in-kolkata-issued-lookout-notice-against-nupur-sharma
Nupur Kolkata: নূপুরের বিরুদ্ধে লুক আউট নোটিস কলকাতা পুলিসের, হাজিরা এড়ানোয় পদক্ষেপ?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-02 16:44:10


নুপুর শর্মার বিরুদ্ধে এবার লুকআউট নোটিস জারি করল কলকাতা পুলিস। আমহার্স্ট স্ট্রিট থানা ও নারকেলডাঙা থানায় হাজিরার কথা ছিল বিজেপির এই সাসপেন্ডেড নেত্রীর। কিন্তু তিনি নাকি একাধিক অজুহাত দেখিয়ে হাজিরা এড়িয়েছেন। এই অভিযোগেই এবার লুকআউট নোটিস জারি হল তাঁর বিরুদ্ধে।

মূলত জীবনের ঝুঁকি আছে, এই আশঙ্কা করে হাজিরা পিছনোর আর্জি কলকাতা পুলিসকে জানিয়েছিলেন নূপুর শর্মা। চার সপ্তাহ সময়ও চেয়েছিলেন তিনি। সেই সময় পেরিয়ে গেলেও এখনও হাজিরা দেননি সাসপেন্ডেড বিজেপি নেত্রী। তাই তাঁর খোঁজ পেতে এই লুকআউট নোটিস জারি। জানা গিয়েছে, শহর কলকাতা এবং জেলার একাধিক থানায় তাঁর ঘৃণা ভাষণের বিরোধিতায় এফআইআর দায়ের হয়েছে। তেমনই একটি অভিযোগের ভিত্তিতে তাঁকে তলব করেছিল আমহার্স্ট স্ট্রিট থানা।

এদিকে, নূপুর শর্মাকে তিরস্কার সুপ্রিম কোর্টের। গোটা দেশের কাছে ক্ষমা চাইতে হবে নূপুর শর্মাকে, বলল সুপ্রিম কোর্ট। আদালতের পর্যবেক্ষণ, তিনি ক্ষমা চেয়েছেন বটে, তবে তখন অনেকটা দেরি হয়ে গিয়েছে। তাও ক্ষমা চেয়েছেন শর্তসাপেক্ষে। তাঁর নিজের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন নূপুর শর্মা। কিন্তু সেই মামলায় নিজেই তিরস্কৃত হলেন। তাঁর বিতর্কিত মন্তব্যের জেরে বিভিন্ন রাজ্যের একাধিক জায়গায় এফআইআর দায়ের হয়েছে। পাশাপাশি কলকাতাতেও দুটি থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছে। উদ্ভুত পরিস্থিতিতে নিজের প্রাণহানির আশঙ্কার কথা জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন নূপুর শর্মা। সেই মামলাতেই নেত্রীকে ভর্ৎসনার মুখে পড়তে হল।

এদিন সুপ্রিম কোর্ট বলে, অশান্তির জন্য তিনিই দায়ী। বিচারপতি সূর্যকান্ত বলেন, দেশে এই মুহূর্তে যে অশান্তির আবহ, তা ওই মহিলা একা হাতে তৈরি করেছেন। তাঁকে দেশবাসীর কাছে ক্ষমা চাইতে হবে। বিচারপতি আরও বলেন, নিজে এক জন আইনজীবী হয়ে, এরকম করেছেন যা লজ্জার।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন