৩০ মে, ২০২৪

Sealdah: শিয়ালদহে রানাঘাট লোকালের ধাক্কায় লাইনচ্যুত কারশেডগামী ট্রেন, চূড়ান্ত যাত্রী ভোগান্তি
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-30 13:35:08   Share:   

অল্পের জন্য বড়সড় রেল দুর্ঘটনা (Rail Accident) থেকে রক্ষা শিয়ালদহ মেইন সেকশনের (Sealdah Main Section)। শিয়ালদহ কারশেডের মুখেই লাইনচ্যুত (derail Train) কারশেডগামী একটি ট্রেন। জানা গিয়েছে, রানাঘাটগামী একটি লোকালের সঙ্গেই ধাক্কা লেগে এই দুর্ঘটনা। ধাক্কার অভিঘাতে তুবড়ে গিয়েছে দুর্ঘটনাগ্রস্ত লোকালের মোটর ম্যানের কেবিন। পূর্ব রেল সূত্রে খবর, এই ঘটনায় কেউ আহত বা নিহত হয়নি। কীভাবে এই দুর্ঘটনা। জানতে তদন্ত কমিটি গঠন করেছে পূর্ব রেল। একদিনের মধ্যে দুর্ঘটনার কারণ অনুসন্ধান করে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

একটি লোকাল লাইনচ্যুত হওয়ায় সাময়িক ভাবে ব্যাহত শিয়ালদহ উত্তর শাখার ট্রেন চলাচল। বহু মানুষকে লাইন ধরে হেঁটেই শিয়ালদহ স্টেশনে পৌঁছতে দেখা গিয়েছে। চরম দুর্ভোগে নিত্যযাত্রীরা। দুর্ঘটনাস্থল ঘিরে রেখেছে আরপিএফ, মাইকিং করে সতর্ক করা হচ্ছে লাইনে থাকা যাত্রীদের। অবিলম্বে দুর্ঘটনাগ্রস্ত ট্রেনকে লাইন থেকে সরিয়ে পরিষেবা স্বাভাবিক করার চেষ্টায় রেলের ইঞ্জিনিয়াররা। পাশাপাশি কিছুটা এগিয়ে গিয়ে দাঁড়িয়ে রয়েছে রানাঘাট লোকালটিও। জানা গিয়েছে, ৬,৭ এবং ৮ নম্বর লাইন ধরে কোনও আপ এবং ডাউন ট্রেনকে শিয়ালদহে ঢুকতে দেওয়া হচ্ছে না।


দুর্ঘটনার এক প্রত্যক্ষদর্শী জানান, প্ল্যাটফর্ম ছেড়ে কিছুটা এগোতেই ধাক্কা লাগে। দুটি ট্রেনই ঘষটে ঘষটে কিছুটা এগিয়ে যায়। ধুয়োয় ভরে যায় এলাকা। আতঙ্কে আমরা ট্রেন থেকে নেমে পড়ি।

সিগনালিং সমস্যা না চালকের গাফিলতি, এই প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে নিত্যযাত্রীদের। প্রায় আধ ঘণ্টা বেশি সময় ট্রেন দাঁড়িয়ে থাকায় পায়ে অপেক্ষা করতে না পেরে হেঁটে শিয়ালদহ পৌঁছন নিত্যযাত্রীরা। স্টেশনে দাঁড়িয়েও প্রায় এক ঘণ্টার বেশি সময় ধরে অপেক্ষায় যাত্রীরা। বিধাননগর থেকেও অনেক যাত্রীকে হেঁটে শিয়ালদহে আসতে দেখা গিয়েছে। জানা গিয়েছে ১২টার কিছু আগে ঘটেছে এই দুর্ঘটনা, একটা বিকট শব্দও শোনা গিয়েছে।


Follow us on :