ব্রেকিং নিউজ
transport-gangasagar-bus
Transport গঙ্গাসাগর মেলার জন্য স্পেশাল বাস-ট্রেন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-11 15:42:34


গঙ্গাসাগর মেলার জন্য মঙ্গলবার থেকে মেলা স্পেশাল বাস চালাবে রাজ্য পরিবহণ দফতর। পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহণ নিগম ও দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম এই মেলা স্পেশাল বাস চালাবে৷ দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম সূত্রে খবর, আগামী সাতদিন তারা ৩৭০টি বাস চালাবে। এই সংখ্যক বাস দিয়ে প্রায় সাড়ে চারশো ট্রিপ করাতে চায় নিগম। অন্যদিকে রাজ্য পরিবহণ নিগম প্রায় ১১০০ বাস চালাবে৷ এই সব বাস দিয়ে পুর্ণ্যার্থীদের আনাগোনা চলবে।

এর পাশাপাশি পুলিশকর্মীদের যাতায়াতের জন্য থাকছে ৮৬ টি বাস। দক্ষিণ ২৪ পরগণা জেলা প্রশাসনের জন্য থাকছে ৫০টি বাস। মেলার প্রয়োজন এই সংখ্যক বাস দিয়ে মেটানো সম্ভব বলে জানাচ্ছে রাজ্য পরিবহণ দফতর। দফতর সূত্রে খবর, সব বাস স্যানিটাইজ করা হবে। চেষ্টা করা হবে বাবুঘাট, ময়দান ও এসপ্ল্যানেড ছাড়া বাসের স্টপেজ কোথাও না করার। সরাসরি বাস কাকদ্বীপের লট ৮ এ যাবে। চালক, কন্ডাক্টরদের যথাযথভাবে স্বাস্থ্যের দিকে নজর রাখা হচ্ছে। সকল পরিবহণ কর্মীদের ডবল ডোজ ভ্যাকসিন নেওয়া আছে কি না, তা দেখা হচ্ছে। এমনকী, কোভিড পরীক্ষা করেই যাত্রীদের নিয়ে যাতে বাস ছুটতে পারে, সেদিকে নজর রাখা হচ্ছে।

গঙ্গাসাগর মেলার জন্য আজ থেকে স্পেশাল ট্রেন চালাবে শিয়ালদহ ডিভিশন। শিয়ালদহ দক্ষিণ শাখায় প্রতিদিন ১৫টি অতিরিক্ত লোকাল ট্রেন চলবে। শিয়ালদহ থেকে নামখানা রুটে চলবে ৮টি। নামখানা-লক্ষ্মীকান্তপুর সেকশনে ১টি। লক্ষ্মীকান্তপুর-শিয়ালদহ রুটে ২টি। কাকদ্বীপ-শিয়ালদহ রুটে ১টি ট্রেন চলবে। শিয়ালদহ ডিভিশন সূত্রে জানানো হয়েছে, মেলার জন্য বিশেষভাবে ১৪ জন রেল আধিকারিককে দায়িত্ব দেওয়া হয়েছে। স্টেশনে স্টেশনে জিআরপি ও আরপিএফের নজরদারি বাড়ানো হয়েছে। এছাড়া কলকাতা স্টেশন থেকেও ট্রেন চালানো হবে। কলকাতা স্টেশন থেকে দুটি ট্রেন চলবে। অধিকাংশ ট্রেনই হচ্ছে গ্যালপিং। এছাড়া শিয়ালদহ স্টেশনেও রাখা হয়েছে আরটি-পিসিআর টেস্ট করার ব্যবস্থা। আগামী ৭ দিন চলবে গঙ্গাসাগর স্পেশাল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন