২৪ এপ্রিল, ২০২৪

Court: রূপান্তরকামীদের পুজো অনুদান পায়নি, মমতার বাড়ির সামনে ধর্নায় বসতে গিয়ে আটক বহু
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-12 19:54:08   Share:   

রাজ্যের প্রায় ৪১ হাজার দুর্গাপুজো (Durga Puja) কমিটি রাজ্য সরকারের থেকে অনুদান (Puja Donation) পেয়েছে। কিন্তু ব্রাত্য রূপান্তরকামীদের (Transgender Puja) দুর্গাপুজো। তাই বঞ্চনার অভিযোগ তুলে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণে গিয়ে আটক রূপান্তরকামী সংগঠনের একাধিক সদস্য। কালীঘাট থানা (kalighat PS) তাঁদের আটক করলেও কিছুক্ষণ পর ছেড়ে দিয়েছে। কিন্তু থানার বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তুলেছেন রূপান্তরকামীরা। চুলের মুঠি ধরে তাঁদের অনেককে মারা হয়েছে। এই অভিযোগে সরব রূপান্তরকামীরা। কিন্তু এই অভিযোগের পাল্টা কোনও প্রতিক্রিয়া দেয়নি লালবাজার।\

জানা গিয়েছে, এই দুর্গাপুজো গত বছর রাজ্য সরকারের তরফ থেকে অনুদান পেয়েছিল। এবার কেন পেলেন না? সেই বঞ্চনার অভিযোগ জানাতে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ শুরুর আগেই রূপান্তরকামীদের আটক করে পুলিস। জানা গিয়েছে, বহু বছর ধরে দক্ষিণ কলকাতায় দুর্গা পুজো আয়োজন করছে রূপান্তরকামীদের একটি সংগঠন। কিন্তু ২০২১-র পুজোয় সরকারি অনুদানের তালিকায় তাঁদের সংগঠনের নাম ছিল। কিন্তু এবার বঞ্চিত তাঁরা।

এদিকে, এই পুজোয় যারা সরকারি অনুদান পেয়েছে, তাদের শুক্রবারের মধ্যে অডিট রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ। মূলত ৬০ হাজার টাকা কোন খাতে, কীভাবে খরচ হয়েছে? সেই হিসেব চেয়ে পাঠানো হয়েছে।


Follow us on :