ব্রেকিং নিউজ
the-death-certificate-was-fake-before-the-body-was-cremated-in-Nimtala
Nimtala: নিমতলায় মৃতদেহ দাহ করার আগে দেখা গেল ডেথ সার্টিফিকেট ভুয়ো, তারপর?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-04 13:33:31


ভুয়ো ডেথ সার্টিফিকেট(death certificate) লেখার অভিযোগ উঠল এক চিকিত্সকের(Doctor) বিরুদ্ধে। অভিযোগ, ডেথ সার্টিফিকেটে যে রেজিস্ট্রেশন(registration) নম্বর রয়েছে, তা ভুয়ো। অভিযোগ তোলে নিমতলা শ্মশানঘাটের(burning ghat) তরফ থেকে পুর কর্তৃপক্ষ। কাঠগড়ায় বি মাইতি নামের এক চিকিৎসক।

ঠিক কী হয়েছিল? জানা গেছে, ব্রেস্ট কার্সিনোমায় ভুগছিলেন কেষ্টপুর প্রফুল্ল কাননের বাসিন্দা ষাটোর্ধ বন্দনা রায়। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। বুধবার সকাল সাড়ে ১১টা নাগাদ মায়োকার্ডিয়াল ইনফেকশন এবং হঠাৎ রেসপিরেটরি অ্যাটাকের(respiratory attack) জেরে মৃত্যু(death) হয় তার। এরপর তাকে ডেথ সার্টিফিকেট লিখে দেন চিকিৎসক বি মাইতি। ওই বৃদ্ধার শেষকৃত্য সম্পন্ন করতে নিয়ে যাওয়া হয় নিমতলা শ্মশান ঘাটে। সেখানে পুর কর্তৃপক্ষ জানায়, ডেথ সার্টিফিকেটে যে রেজিস্ট্রেশন নম্বর রয়েছে, তা ভুয়ো। এরপর ওই পরিবার অবাক হয়ে যায় এবং বিপত্তিতে পড়ে। শেষ পর্যন্ত নিমতলা আউটপোস্টের তরফ থেকে নতুন এক চিকিৎসককে ডেকে আনা হয়। তিনি সমস্ত কিছু দেখে ডেথ সার্টিফিকেট দিলে শেষকৃত্যের কাজ সম্পন্ন করতে পারে তার পরিবার।

অভিযুক্ত চিকিৎসকের দাবি, তাঁর রেজিস্ট্রেশন নম্বর ঠিক রয়েছে। তবে তিনি জানান, তাঁর মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়ার রেজিস্ট্রেশন রয়েছে। কোভিডের কারণে প্রেসক্রিপশন আপডেট না করতে পারার সাফাই দেন তিনি। তিনি বলেন, ভুলবশত আপডেট না করা প্রেসক্রিপশনে ডেথ সার্টিফিকেট লিখে দিয়েছেন। পুলিস তার সঙ্গে যোগাযোগ করলে ভুল স্বীকার করেন ওই চিকিৎসক। গোটা ঘটনা খতিয়ে দেখছে নিমতলা আউট পোস্টের পুলিস। ওই চিকিৎসকের রেজিস্ট্রেশন নম্বর খতিয়ে দেখছে পুলিস।

ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলের নিয়ম অনুযায়ী যে কোনও চিকিত্সককে তার প্রেসক্রিপশনে রেজিস্ট্রেশন নম্বরের উল্লেখ করতে হবে। সেই নিয়ম লঙ্ঘন করেছেন ওই অভিযুক্ত চিকিত্সক বলে অভিযোগ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন