ব্রেকিং নিউজ
the-court-summoned-the-affidavit-to-the-state-in-the-case-of-KKs-death
Highcourt: কেকে-র মৃত্যু মামলায় রাজ্যের কাছে হলফনামা তলব আদালতের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-20 18:44:20


বিশিষ্ট সংগীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নথ ওরফে কেকের আকস্মিক মৃত্যুর স্মৃতি এখনও দগদগে সকলের মনেই। কলকাতার নজরুল মঞ্চে অনুষ্ঠান শেষ করার পর আচমকা অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। এরপরই মর্মান্তিক মৃত্যু। যা নিয়ে এখনও একাধিক প্রশ্ন রযেছে। এবার রাজ্যের থেকে হলফনামা তলব করল কলকাতা হাইকোর্ট। ইতিমধ্যেই কেকের মৃত্যু নিয়ে কলকাতা হাইকোর্টে মোট তিনটি জনস্বার্থ মামলা হয়েছে। সেই মামলাগুলির পরিপ্রেক্ষিতেই রাজ্যের কাছে এই হলফনামা তলব আদালতের।

এদিন কেকের মৃত্যু নিয়ে তিনটি মামলার শুনানি হয় বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে। একটি মামলায় আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায়ের প্রশ্ন ছিল, "গুরুদাস কলেজের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানে কেকের অনুষ্ঠান ছিল নজরুল মঞ্চে। সেখানে আসন সংখ্যা ছিল ২৪০০। কীভাবে সেখানে ৭৫০০ জন দর্শক প্রবেশ করতে সক্ষম হল?"

এছাড়াও, লিংডো কমিশনের সুপারিশ অনুযায়ী কোনও রাজনৈতিক সংগঠনের জন্য সরকারি টাকা খরচ করা যাবে না। তাছাড়া নিয়মিত ছাত্র সংসদের নির্বাচন করার ব্যাপারেও সুপারিশ ছিল ওই কমিশনের। অথচ এই রাজ্যে ২০১৩ সাল থেকে কোনও ছাত্র সংসদের নির্বাচন হয় না। তাহলে শাসকদল পরিচালিত গুরুদাস কলেজের ছাত্র সংসদের ফেস্টের জন্য কী করে কলেজ টাকা দিল? নজরুল মঞ্চে গুরুদাস কলেজের ছাত্র সংসদের ফেস্টে কেকের গানের জন্য মোট ৩৯ লাখ টাকার চেক দিয়েছিল কর্তৃপক্ষ। এমনটাও জানানো হয়েছে মামলাকারীদের পক্ষ থেকে। এই টাকা আসল কোথা থেকে? এটার তদন্তের প্রয়োজন আছে। আগামী ২৭ জুলাইয়ের মধ্যে সব পক্ষকে হলফনামা জমা করতে হবে বলেই নির্দেশ দেওয়া হয়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন