ব্রেকিং নিউজ
south-dumdum-water-plant-visit
Water Plant: দক্ষিণ দমদমে বিশুদ্ধ পানীয় জল সরবরাহের বড় প্রকল্প


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-02 19:25:50


রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের কথা প্রায় সময়ই উঠে আসে। কখনও কন্যাশ্রী প্রকল্প, কখনও দুয়ারে রেশন, কখনও লক্ষ্মী ভান্ডার ইত্যাদি। তার মধ্যে বিধাননগর বিধানসভার অন্তর্গত দক্ষিণ দমদম পুরসভার ১০টি ওয়ার্ডে উন্নত মানের পরিশ্রুত পানীয় জল সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সেই কাজ খতিয়ে দেখতে বৃহস্পতিবার সকালে রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসু এবং  কেএমডিএ-র সিইও অন্তরা আচার্য বিভিন্ন এলাকা ঘুরে দেখেন। সঙ্গে ছিলেন বিভিন্ন বিভাগের পদস্থ আধিকারিকরা। এলাকা পরিদর্শনের পর বাঙ্গুরে ট্রিটমেন্ট প্ল্যান্টে বৈঠকের কথাও জানান মন্ত্রী।

দমকলমন্ত্রী সুজিত বসু বলেন, এখানে একটি বড় জল প্রকল্প কেএমডিএ-র উদ্যোগে হচ্ছে। যার ফলে ১০টি ওয়ার্ডের মানুষ উপকৃত হবে। আশপাশের বিভিন্ন জায়গায় তাঁরা পর্যবেক্ষণে যাবেন। কিছু কিছু জায়গায় রাস্তার অবস্থা খারাপ। তা দেখবেন ঘুরে। সমস্যার কথা শুনবেন। খুব তাড়াতাড়ি এই জল প্রকল্প যাতে চালু করতে পারেন, তা তিনি দেখবেন। 

কেএমডিএ-র সিইও অন্তরা আচার্য জানান, সাউথ দমদম এলাকার ১০টি ওয়ার্ডের মানুষ জল পাবেন। কেএমডিএ-র মূল লক্ষ্য, যত তাড়াতাড়ি সম্ভব প্রকল্পের কাজ শেষ করে পুরসভার হাতে তুলে দেওয়া। কাজ প্রায় শেষের পথে। দু-থেকে আড়াই মাসের মধ্যে তাঁরা ট্রায়াল রানে ঢুকে যাবেন। এটি প্রায় ২০ কিলোমিটারের জলের লাইন। আড়িয়াদহ থেকে এই জলের পাইপ লাইন শুরু হয়েছে।

 ১০টি ওয়ার্ডের মানুষ এখন অধীর আগ্রহে অপেক্ষায়, কখন এই বিশুদ্ধ জলের পরিষেবা পাবেন। এটি নিঃসন্দেহে একটি ভালো উদ্যোগ।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us