ব্রেকিং নিউজ
sealdah-will-be-added-to-the-metro-route-in-march-said-firhad
east west metro: শিয়ালদহ পর্যন্ত মেট্রো মার্চেই, জানালেন ফিরহাদ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-09 20:14:50


বহু প্রতীক্ষিত ফুলবাগান-শিয়ালদহ ইস্ট-ওয়েস্ট মেট্রোপথ জুড়ে যাচ্ছে সামনের মাস, অর্থাৎ মার্চেই। বুধবার মেট্রোর প্রতিনিধিদের সঙ্গে পরিবহণ ভবনে বৈঠকে বসেছিলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। সেখানে বিভিন্ন প্রকল্পের কাজের যে অগ্রগতি, মূলত তা নিয়েই প্রকল্প ধরে ধরে আলোচনা হয়। পরে পরিবহণমন্ত্রী জানান, শিয়ালদহ যে মার্চেই মেট্রোপথে জুড়ে যাবে, এটা মেট্রোর কর্তারাই তাঁকে জানিয়েছেন। এরপর এসপ্ল্যানেড জুড়ে দেওয়া হবে ডিসেম্বরে। 

পরিবহণমন্ত্রী বলেন, জোকাটা চালু করে দিতে বলেছিলাম। রেল বোর্ড চায়, মাঝেরহাট পর্যন্ত কাজ সম্পূর্ণ হলেই জোকা চালু করা হোক। তাই মনে হয়, ডিসেম্বরে জোকাও চালু হয়ে যাবে।

মন্ত্রী বলেন, জোকা-বিবাদী বাগের কাজে খিদিরপুরে সমস্যা রয়েছে। আমাদের পুরসভা এলাকায় এমনিতেই জল জমে। মেট্রো যে পথ দিয়ে যাচ্ছে, তাতে মনে হয় নিকাশি ও পানীয় জলের লাইন অনেকটা পাল্টাতে হবে। ১৬ ফেব্রুয়ারি পুরসভায় বসে আলোচনা করে নেওয়া হবে বলে ঠিক হয়েছে। নোয়াপাড়ায় জমি দখলের সমস্যার জন্য দমদম পুরসভাকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে। 

পাটুলি, রুবি সহ বিভিন্ন জায়গায় যাত্রী প্রতীক্ষালয় দখল করে দোকান বসছে। এ ব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, স্থানীয় থানাকে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছি। এসব চলবে না। সম্প্রতি জরিমানার অঙ্ক অনেকটাই বাড়িয়ে দেওয়া হয়েছে। এ নিয়ে দিকে দিকে শুরু হয়েছে বিক্ষোভ। হয়েছে পথ অবরোধও। এ ব্যাপারে মন্ত্রীর বক্তব্য, অনেকে না বুঝে এসব করেন। আমরা ফাইন চাই না। কিন্তু হেলমেট পরতে হবে যাত্রীদের। হেলমেট পরলে ফাইন লাগবে না।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন