ব্রেকিং নিউজ
rain-led-to-massive-landslide-in-kolkata-cossipore-area
Cossipore: কাশীপুরে রাস্তায় ধস! বাড়ি ভেঙে পড়ায় আশংকায় স্থানীয়রা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-20 10:05:35


শুক্রবার রাতে আচমকাই ধস নামে খাস কলকাতার রাস্তায়, দেখা যায় একাধিক জায়গায় ফাটল। ঘটনায় চরম আতঙ্কিত স্থানীয়রা। মাথা গোঁজার জন্য একমাত্র স্থান এলাকার স্কুল। কিন্তু তাতেও রয়েছে একাধিক সমস্যা। প্রসঙ্গত, উত্তরবঙ্গের সঙ্গেই দক্ষিণবঙ্গে শুরু হয়েছে বৃষ্টি। এরইমধ্যে কাশীপুরে শুক্রবার রাতে ধসের ঘটনায় চিন্তার ভাঁজ স্থানীয়দের কপালে।

স্থানীয়দের অভিযোগ, যে জায়গায় ধস নেমেছে সেই জায়গার পাশেই অবস্থিত গঙ্গা। এই গঙ্গাতে শহরের যেসমস্ত ড্রেনের জল এসে মেশে সেই সমস্ত ড্রেন বন্ধ করে দেওয়া হয়েছে। ফলত সেইসমস্ত জায়গায় ফাটল ধরতে শুরু করে। স্থানীয়রা জানান, সোমবার বন্ধ করা হয় ড্রেনগুলি। মঙ্গলবার থেকেই ফাটল দেখা দেয়। এরপর শুক্রবার আচমকাই নামে ধস। ঘটনায় মোট ৮ টি পরিবারের মানুষ এখন ঘর ছাড়া। তাঁদের প্রত্যেকের বাড়িতেই দেখা গেছে ফাটল। এই ৮ টি পরিবারকে এখন আপাতত রাখা হয়েছে এলাকার একটি স্কুলে। বলা হয়েছে, যতদিন না কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে ততদিন তাঁরা ওই স্কুলে অথবা অন্যত্র থাকতে পারবেন।

তবে ঘটনার পর ভয় এখনও কাটেনি। কারণ, এলাকার একাধিক বাড়িই সংকটে রয়েছে। যারা যখন তখন ভেঙে পড়তে পারে। এই অবস্থায় প্রাণের ঝুঁকি নিয়ে থাকা ছাড়া কোনও উপায় খুঁজে পাচ্ছেন না স্থানীয়রা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন