ব্রেকিং নিউজ
  ষষ্ঠীর সকালেই আগ্নেয় অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে মুর্শিদাবাদের ডোমকল থানার পুলিস     ফের এবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, হতে পারে ভারী বৃষ্টিও  
publishers-guild-printed-netajis-death-day-in-its-banner-sparks-controversy
Book Fair Netaji: বইমেলায় গিল্ডের ব্যানারে নেতাজির মৃত্যু তারিখ! 'অপদার্থ', কটাক্ষ কুণালের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-01 20:15:12


কলকাতা আন্তর্জাতিক বইমেলা (Kolkata International Book fair) প্রাঙ্গণে নেতাজিকে ঘিরে বিতর্ক। বইমেলা আয়োজক সংগঠন পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের (Publishers and Book Sellers guild) ব্যানারে নেতাজির মৃত্যু তারিখ উল্লেখ করা হয়েছে। আর এখানেই আপত্তি তুলেছেন নেতাজি (Netaji Subhash Chandra Bose) অনুরাগীরা। কোন সূত্র মারফৎ গিল্ড নেতাজির মৃত্যুসাল এবং তারিখ জানতে পারলো? এই প্রশ্নে সরগরম নেটপাড়া। যদিও গিল্ডের এহেন কীর্তিতে সরব তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

গিল্ডকে অপদার্থ দাগিয়ে ট্যুইটে কুণাল লেখেন, 'অপদার্থ! জেনে নাকি না জেনে? বইমেলায় গিল্ডের করা প্যাভিলিয়নে নেতাজির জন্মতারিখের সঙ্গে মৃত্যুর দিনও!!! তাহলে অন্তর্ধান রহস্যের সমাধান করে দিল গিল্ডই। অবিলম্বে এসব সরানো হোক। আমরা নেতাজির অন্তর্ধান রহস্যের যথাযথ তদন্তের পক্ষে।' এই ট্যুইটের সূত্র ধরে সুর চড়িয়েছেন নেতাজি অনুরাগীরা। অবিলম্বে গিল্ড সভাপতি ত্রিদিব চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয়েছে। এমনকি, গোটা কাণ্ডটা উদ্দেশ্যপ্রণোদিত এভাবেও সরব নেট দুনিয়া।

জানা গিয়েছে, বইমেলার নেতাজি প্যাভিলিয়নেই সুভাষচন্দ্রের জন্মসাল এবং মৃত্যুসাল উল্লেখ করা ব্যানার টাঙানো। আর এই ব্যানার ঘিরেই বিতর্কে বিদ্ধ কলকাতা আন্তর্জাতিক বইমেলা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন