ব্রেকিং নিউজ
procession-of-left-students-and-youths-on-College-Street-another-procession-by-Naushad
Anish Khan: আনিসকাণ্ডে কলেজ স্ট্রিটে বাম ছাত্র-যুবদের মিছিল, অন্য মিছিলে নওশাদ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-01 17:28:51


আনিস খানের অস্বাভাবিক মৃত্যুর প্রতিবাদে রাজ্য-রাজনীতি তোলপাড়। একদিকে গতকালই তৃণমূল ছাত্র সংগঠনের পক্ষ থেকে হয়েছিল মহামিছিল। নেতৃত্বে ছিলেন দেবাংশু ভট্টাচার্য সহ একাধিক তৃণমূল নেতৃত্ব। অন্যদিকে আজ শহর জুড়ে আনিস খানের অস্বাভাবিক মৃত্যুর প্রতিবাদে বামপন্থী ছাত্র, যুব সংগঠনের ডাকে কলেজ স্ট্রিটে জনসভা। দোষীদের শাস্তির দাবিতেই এই বিক্ষোভ বলে জানা যায়।

বেলা বাড়তেই কলেজ স্টিট্রে হাওড়া এবং শিয়ালদহের দিক থেকে বাম ছাত্র সংগঠনের একাধিক কর্মী-সমর্থক উপস্থিত হয়। দুই মিছিলেই উপস্থিত বাম রাজ্য নেতৃত্ব। তবে মিছিল আসার আগেই কড়া নিরাপত্তার ব্যবস্থা নেয় প্রশাসন। একদিকে যেমন ছিল জলকামান, তেমনই উপস্থিত ছিলেন পুলিসের উচ্চ আধিকারিকরা। যাতে কোনওরকম অপ্রীতিকর ঘটনা না হয়, তার জন্য আগে থেকেই প্রস্তুত ছিল পুলিস-প্রশাসন। উপস্থিত ছিলেন ডিসি সেন্ট্রাল রুপেশ কুমার সহ উচ্চপদস্থ আধিকারিকরা। বলা যায়, একেবারে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় কলেজ স্ট্রিট চত্বর।

মিছিল থেকে ছাত্র নেতা সৃজন ভট্টাচার্য শাসকদলের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে স্লোগান তোলেন, "খুনি পুলিসের ছাড় নেই, আনিস খুনের বিচার চাই।"  এছাড়াও তিনি জানান, তাঁদের তরফ থেকে শান্তিপূর্ণভাবে মিছিলের ডাক দেওয়া হয়েছে।

অন্যদিকে শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত একটি মিছিলের ডাক দেয় আইএসএফ নেতৃত্ব।  মৌলালি মোড় থেকে এস এন ব্যানার্জি রোড হয়ে মিছিলটি যায়। মিছিল থেকে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান কর্মীরা। মিছিলের নেতৃত্ব দেন নওশাদ সিদ্দিকী।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন