ব্রেকিং নিউজ
  ষষ্ঠীর সকালেই আগ্নেয় অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে মুর্শিদাবাদের ডোমকল থানার পুলিস     ফের এবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, হতে পারে ভারী বৃষ্টিও  
partha-shares-cm-mamatas-phone-number-on-his-arrest-memo-says-ed-source
Partha CM: গ্রেফতারির আগে মুখ্যমন্ত্রীকে চারবার ফোন করেন পার্থবাবু! উল্লেখ ইডির অ্যারেস্ট মেমোতে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-24 15:43:05


পার্থ চট্টোপাধ্যায়ের অ্যারেস্ট মেমোতে মুখ্যমন্ত্রীর নাম এবং ফোন নম্বর দিয়েছেন মন্ত্রী। এমনটাই এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রে খবর। জানা গিয়েছে, পার্থবাবুকে গ্রেফতারির আগে ইডি কর্তারা জানতে চেয়েছিলেন মন্ত্রী কারও সঙ্গে যোগাযোগ করতে চান কিনা? শুক্রবার মধ্যরাত একটা থেকে শনিবার সকাল ৯টা পর্যন্ত মুখ্যমন্ত্রীকে ৪বার ফোন করেন শিল্পমন্ত্রী। কিন্তু কোনওবার জবাব পাননি তিনি। এই গোটা ঘটনা প্রবাহ এরেস্ট মেমোতে উল্লেখ করেছে কেন্দ্রীয় সংস্থা। মেমোতে লেখা মুখ্যমন্ত্রীর নাম, ফোন নম্বর এবং ৪ বার কল করার বিবরণ।

যদিও পার্থ চট্টোপাধ্যায়ের এহেন আচরণে ক্ষুব্ধ তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। পাশাপাশি এবার ইডি নজরে নাকতলা উদয়ন সংঘের পুজো। নাকতলার এই পুজোর অডিট খাতা খতিয়ে দেখতে চায় ইডি। কার মারফত টাকা আসতো এবং কোন খাতে সেই টাকা ব্যবহার হত, কত টাকা পেতেন পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়? এসব  খতিয়ে দেখতে চাইছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। অপরদিকে, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অর্থ তছরূপ মামলার তদন্তে এবার ইডি নজরে নিয়োগের সুপারিশকারীরা।

মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশির সময় উদ্ধার হওয়া নথিপত্রের মধ্যে মিলেছে একাধিক চাকরিপ্রার্থীর অ্যাডমিট কার্ড। সেই সকল কার্ড কাদের মাধ্যমে তৎকালীন শিক্ষামন্ত্রীর কাছে পৌঁছেছিল তারই খোঁজ শুরু করলো কেন্দ্রীয় সংস্থা। তদন্তকারীদের মত, এই সকল অ্যাডমিট কার্ডই পৌঁছে দিয়েছিলেন সুপারিশকারীরা। অ্যাডমিট ছাড়াও উদ্ধার হয়েছে এসএসসি গ্রুপ ডি নিয়োগের চূড়ান্ত ফলাফলের তালিকাও। সেই নথির  মধ্যে রয়েছে আপার প্রাইমারির ৪৮ জন চাকরিপ্রার্থীর নামের তালিকা।

ইডি সূত্রে দাবি, অ্যাডমিট কার্ড ও চাকরিপ্রার্থীদের নামের তালিকা দেখে মনে হয়েছে সুপারিশগুলো এসেছে বিভিন্ন জেলা থেকে। এবার সেই সকল সুপারিশকারীদের খোঁজ শুরু করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

পাশাপাশি শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় বিপুল পরিমাণ টাকা হাওয়ালার মাধ্যমে পাঠানো হয়েছিল। এমনটাই  ইডি সূত্রে খবর। ইডির নজরে এবার একটি গার্মেন্ট সংস্থা। একটি টেক্সটাইল সংস্থার একাধিক ডিরেক্টরের সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের যোগ রয়েছে বলে ইডি সূত্রে খবর। কয়েকটি টেক্সটাইল সংস্থার ডিরেক্টরকে নোটিশ পাঠাতে চলেছে ইডি। নজরে রয়েছে দুটি শাড়ি বিপনি। একটি বারাসাতের শাড়ি বিপণি সংস্থা এবং অপরটি গড়িয়াহাটের একটি শাড়ি বিপণি। গড়িয়াহাটের শাড়ি বিপণি সংস্থার মডেল হিসাবে কাজ করতেন অর্পিতা। সেই ছবিও এসেছে ইডির হাতে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন