ব্রেকিং নিউজ
park-street-christmas
Park Street বড়দিনে পার্ক স্ট্রিটে ড্রোন দিয়ে নজরদারি, থাকছে ১১টি ওয়াচ টাওয়ার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-23 19:28:33


বড়দিন ও বর্ষবরণকে সামনে রেখে সজাগ কলকাতা পুলিশ। ২৪ তারিখ বিকেল থেকেই এসপ্ল্যানেড থেকে ময়দান পর্যন্ত এলাকা জুড়ে মোতায়েন থাকছে প্রায় তিন হাজার পুলিশ। পার্ক স্ট্রিট চত্বর যেহেতু পথচারীদের জন্যই শুধুমাত্র খুলে দেওয়া হয়, তাই ঘুরিয়ে দেওয়া হবে ট্রাফিক। জওহরলাল নেহরু রোড, ক্যামাক স্ট্রিট ও এজেসি বোস রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে ট্রাফিক। ড্রোন দিয়ে করা হবে বাড়তি নজরদারি। 

পার্ক স্ট্রিট ও সংলগ্ন এলাকায় করা হচ্ছে ১১ টি ওয়াচ টাওয়ায়। অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য থাকবে এইচআরএফএস এবং কিউআরটি টিম। মহিলাদের জন্য থাকছে বাড়তি নজরদারি। মহিলা সুরক্ষার জন্য টহল দেবে উইনার্স টিম ও কলকাতা পুলিশের "শক্তি" যান। পার্ক স্ট্রিট এলাকার সিসিটিভিগুলি ছাড়াও উৎসবের দিনগুলির জন্য বাড়তি সিসিটিভি দিয়ে মোড়া হয়েছে পার্ক স্ট্রিট এলাকা। এই সিসিটিভিগুলিতে নজরদারি চালানো হবে পার্ক স্ট্রিট এলাকায় করা অস্থায়ী কন্ট্রোল রুমের মাধ্যমে। 

থাকবে কলকাতা পুলিশের কমব্যাট ফোর্স ও কমান্ডো বাহিনী। পার্ক স্ট্রিট এলাকাকে এক একটি সেক্টরে ভাগ করে, তার দায়িত্বে থাকবেন আইপিএস পদমর্যাদার অফিসাররা। সুপারভিশনে থাকবেন অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার অফিসাররা। ২৪ ঘন্টা টহল দেবে কলকাতা পুলিশের ভ্যান ও মোটর সাইকেল।  

গঙ্গার ঘাটগুলিতেও থাকবে পুলিশের বাড়তি নজরদারি। রিভার ট্রাফিকের পেট্রলিং টিম শুক্রবার বিকেল থেকেই থাকবে। বিপর্যয় মোকাবিলা বাহিনীর টিম ও দমকলও থাকবে পার্ক স্ট্রিট সংলগ্ন এলাকায়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন