ব্রেকিং নিউজ
new-garia-to-rubi-metro-railway-is-all-set-to-start-soon
Metro: বছর ঘোরার আগেই নিউ গড়িয়া-রুবি মেট্রো চালুর সম্ভাবনা, উপকৃত হবেন বিপুল নিত্যযাত্রী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-01 11:10:28


দীর্ঘ দিনের অপেক্ষার অবসান। কলকাতা মেট্রো (Kolkata Metro Railway) পরিষেবার মুকুটে এবার জুড়ছে নয়া পালক। শুরু হতে চলেছে নিউ গড়িয়া (New Garia) থেকে রুবি (Rubi) পর্যন্ত মেট্রো পরিষেবা। কিছুদিন আগেই ভালভাবে নিউ গড়িয়া-রুবি মেট্রোপথে ট্রায়াল রান শেষ হয়েছে। শুধুমাত্র অপেক্ষা ছিল ছাড়পত্র পাওয়ার। আর এদিন সেটিও পাওয়া গিয়েছে বলে খবর। সেফটি কমিশনারের সিদ্ধান্তের উপর নির্ভর করেই ঝড়ের গতিতে এগোচ্ছে কাজ বলে খবর। আর এরপরে স্বভাবতই খুশির হাওয়া যাত্রীদের মনে।

সপ্তাহ দুই আগেই সিআরএসের জন্য আবেদন করেছিল মেট্রো রেল কর্তৃপক্ষ। মেট্রোরেল সূত্রে খবর, সবকিছু ঠিক থাকলে চলতি ডিসেম্বরে বড় দিনের আগেই পরিষেবা চালু করে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। গড়িয়া-রুবি রুটের পাঁচটি স্টেশনের কাজ সম্পন্ন হয়ে গিয়েছে। স্টেশনগুলির নাম যথাক্রমে কবি সুভাষ, সত্যজিৎ রায়, কবি সুকান্ত, জ্যোতিরিন্দ্র নন্দী, হেমন্ত মুখোপাধ্যায়। জানা গিয়েছে যাত্রা পথের দূরত্ব ৫.৪ কিলোমিটার। এই রুটে মেট্রো চালু হলে উপকৃত হবেন বহু নিত্যযাত্রী। এমনকি দক্ষিণ কলকাতা থেকে কসবা, আনন্দপুর বা উত্তর পঞ্চাননতলার মত জায়গাগুলিতে যাতায়াত অনেকটাই সহজ হবে। দিনের ব্যস্ত সময়ে ট্রাফিক থেকে মুক্তি পাবেন অফিস যাত্রীরা। দক্ষিণ শহরতলির আরও কাছে চলে আসবে কসবা, বালিগঞ্জ, গড়িয়াহাটের মতো জায়গাগুলো। 

সেই সঙ্গে অনেক কম সময়ের মধ্যেই বাইপাস সংলগ্ন অফিস পাড়ায় পৌঁছে যেতে পারবেন নিত্য যাত্রীরা, আশাবাদী মেট্রোরেল কর্তৃপক্ষ। নতুন বছরের আগেই সম্ভবত জোকা-তারাতলা এবং নিউ গড়িয়া-রুবি মেট্রো উপহার হিসেবে পেটে চলেছে শহরবাসী।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন