১৩ এপ্রিল, ২০২৪

Kolkata: বিশ্বকাপ উপলক্ষে বেটিং চক্রের হদিশ, নাগেরবাজার পুলিসের জালে ছত্তিসগড়ের ৮
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-07 20:04:46   Share:   

পল অক্টোপাস থেকে নানা ধরনের উপায়, ময়দানে খেলার সঙ্গেই তাল মিলিয়ে চলে বেটিংয়ের খেলাও। কিন্তু এই অবৈধ বেটিং চক্রের পাল্লায় পড়ে সর্বস্ব হারাতে হয় বহু মানুষকে। এই মুহূর্তে দুনিয়ার সব ক্রীড়াপেমীদের একটাই ভালোবাসা, আর তা হল কাতারে (Qatar) অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপ (FIFA World Cup)। আর সেক্ষেত্রে একের পর এক খলায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo), লিওনেল মেসি (Lionel Messi) বা নেইমারদের (Neymar) দুর্দান্ত গোলে মন মজেনি, এরকম মানুষ বোধহয় খুব কমই আছেন। কিন্তু এই দুর্বলতার সুযোগ নিয়ে রমরমা বেটিং চক্র চালিয়ে যাচ্ছে বহু অসাধু ব্যবসায়ী। শহর কলকাতায় ধরা পড়ল এরকমই এক বেটিং চক্র।

কাতার বিশ্বকাপের ফুটবল ম্যাচ চলাকালীন বেটিং চক্রের পর্দা ফাঁস করল নাগেরবাজার থানার পুলিস। গোপন সূত্রে খবর পেয়ে দমদম মধুগড় এলাকায় একটি ফ্ল্যাটে হানা দেয় পুলিস। আর সেখানেই পর্তুগাল এবং সুইজারল্যান্ডের খেলা শুরুর সময় ল্যাপটপ মোবাইল এবং ব্যাঙ্কের পাসবুক নিয়ে রমরমা বেটিং চক্রের হদিশ মেলে। ওই ফ্ল্যাটে ব্রাজিল এবং দক্ষিণ কোরিয়ার খেলায় অনলাইনের মাধ্যমে এই বেটিং হয়েছে বলেও জানতে পারে পুলিস।

ব্রাজিল-আর্জেন্টিনা সহ একাধিক ম্যাচে এভাবে অনলাইনের মাধ্যমে বেটিং চক্র চলত। সুদূর ছত্তিসগড় থেকে এসে কলকাতায় ঘাঁটি গেড়েছিল ওই যুবকরা। ঘটনায় গ্রেফতার করা হয়েছে ৮ জন ছত্তিসগড়ের বাসিন্দাকে। সেই সঙ্গে এদের কাছ থেকে উদ্ধার হয়েছে ৩টি ল্যাপটপ,৮টি মোবাইল ফোন এবং একটি ব্যাঙ্কের পাশবই। ধৃতদের ব্যারাকপুর আদালতে পেশ করা হয়। এর পিছনে আরও বড় কোনও চক্র আছে কিনা তা নিয়ে বিস্তারিত তদন্ত শুরু করেছে পুলিস।


Follow us on :