ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
movement-raised-the-slogan-he-who-studies-dies-of-starvation
school reopen স্কুল খোলার দাবিতে আন্দোলন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-27 18:09:52


শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে লকডাউন বিরোধী গণ উদ্যোগ। এই মঞ্চের তরফ থেকে স্কুল-কলেজ খোলার দাবিতে বিকাশ ভবনে শিক্ষামন্ত্রীর দফতরে ডেপুটেশন জমা দেওয়ার কথা ছিল। করুণাময়ী বাসস্ট্যান্ডে জমায়েত করেন এই মঞ্চের সদস্যরা। স্কুল-কলেজ কেন খোলা হচ্ছে না, মূলত এই প্রশ্ন তুলেই তাঁদের ডেপুটেশন জমা দিতে যাওয়ার কথা ছিল। কিন্তু করুণাময়ী বাসস্ট্যান্ড থেকে কর্মসূচি শুরুর আগেই গ্রেফতার করা হয় এই লকডাউন বিরোধী গণ উদ্যোগ মঞ্চের সদস্যদের।

অপরদিকে, এবিভিপি-র সদস্যরা অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে কলেজ স্ট্রিটে অবস্থান করে বিক্ষোভ দেখাতে থাকেন। তাঁদের দাবি, ১৮ বছরের ঊর্ধ্বে প্রায় সকলের টিকাকরণ হয়ে গিয়েছে। ১৫ থেকে ১৭ বছরের টিকাকরণ শুরু হয়েছে। পানশালা খোলা থাকছে, বিয়েবাড়িতে ২০০ জন-এর অনুমতি দেওয়া হয়েছে। তাহলে পাঠশালা কেন বন্ধ রাখা হচ্ছে? এতে ছেলেমেয়েদের ভবিষ্যৎ নষ্ট হচ্ছে। অনলাইনে পড়াশুনার মান নষ্ট হচ্ছে। যতক্ষণ না ওই মরচে পড়া স্কুল-কলেজের গেট খুলছে, ততদিন তাঁরা বিক্ষোভ চালিয়ে যাবেন বলে জানান।

অবস্থান-বিক্ষোভের পর রাস্তায় মিছিলে নামেন তাঁরা। তাঁদের মিছিলে কলকাতা পুলিস বাধা দিলে পুলিসের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন তাঁরা। গার্ডরেল ভেঙে ট্রাম লাইনে শুয়ে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। পরবর্তীকালে পুলিস প্রিজন ভ্যান নিয়ে এলে এদিনের মতো বিক্ষোভের ইতি ঘোষণা করা হয়। তবে এবিভিপির ছাত্র সংগঠনকে এভাবে আটকানো যাবে না বলে হুমকি দেন তাঁরা। তাঁদের দাবি মেনে না নিলে আবারও পথে নামবেন বলে জানান তাঁরা।

এর ঠিক কিছুক্ষণ পরেই কলেজ স্কোয়ারের সামনে একই দাবি নিয়ে বিক্ষোভ দেখান কংগ্রেসের ছাত্র সংগঠনের সদস্যরা। পাশাপাশি সেদিন এসএফআই-এর তরফ থেকে অভিনব উপায়ে বিক্ষোভ দেখানো হয়। তাঁরা একেবারে বিকল্প ক্লাসরুমের আয়োজন করে বসেন কলেজ স্টিট্রে ট্রাম লাইনের পাশে। সেখানে সামাজিক দূরত্ববিধি মেনে বসে ক্লাস করেন ছাত্রছাত্রীরা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন