ব্রেকিং নিউজ
minister-partha-chatterjee-knocks-division-bench-over-single-bench-observation-in-recruitment-scam
Court: সিঙ্গল বেঞ্চকে চ্যালেঞ্জ, ডিভিশন বেঞ্চে পার্থ, শুনানি থেকে সরলেন বিচারপতি ট্যান্ডন-সামন্ত

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-19 13:43:32


বুধবার এসএসসির গ্রুপ-সি, গ্রুপ-ডি নিয়োগ দুর্নীতিতে (Recruitment Scam) পার্থ চট্টোপাধ্যায়ের থাকা রক্ষাকবচ তুলেছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ (Calcutta High Court)। এরপরেই সিবিআই (CBI Investigation) জিজ্ঞাসাবাদ করলেও, যাতে তাঁকে গ্রেফতার না করে, সেই আবেদন করে ফের বিচারপতি হরিশ ট্যান্ডনের বেঞ্চে আবেদন করেছিলেন রাজ্যের এই হেভিওয়েট মন্ত্রী (Partha Chatterjee। কিন্তু মামলা দায়েরের পদ্ধতিগত ত্রুটি তুলে ধরে সেই আবেদন গ্রহণ করেনি বিচারপতি হরিশ ট্যান্ডন এবং রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ। ফলে বুধবার নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরা দেন পার্থ চট্টোপাধ্যায়। শুক্রবার আবার সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে আবেদন করেন পার্থবাবু। বিচারপতি হরিশ ট্যান্ডনের বেঞ্চে সেই মামলার শুনানি কথা থাকলেও শুনানি থেকে অব্যাহতি চাইলে এখন প্রধান বিচারপতি নির্ধারণ করবেন পার্থ চট্টোপাধ্যায় দায়ের করা এই মামলা কে শুনবে।

এদিকে, চাকরিপ্রার্থীদের তরফে সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট ফাইল করা হয়েছে। এসএসসি নিয়োগ দুর্নীতি সংক্রান্ত সব মামলার জন্যই দায়ের হয়েছে ক্যাভিয়েট। শীর্ষ আদালতে দায়ের আবেদনে চাকরিপ্রার্থীদের দাবি, রাজ্য যদি কোনওভাবে, ডিভিশন বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়, সেক্ষেত্রে অন্যপক্ষের বক্তব্যও শুনতে হবে।

একইভাবে আচার্য সদন তথা এসএসসি ভবনে সিআরপিএফ মোতায়েন সংক্রান্ত হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে রাজ্যে। বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে সেই মামলার শুনানি থাকলেও বিচারপতি ট্যান্ডন এই মামলা থেকেও অব্যাহতি নিয়েছে। ফলে ফের বিশ বাঁও জলে রাজ্যের চ্যালেঞ্জ করা আবেদন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন