ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
million-rupees-recovered-from-businessman-Amir-Khan-house-in-Gardenrich
Garden Reach: গার্ডেনরিচে ব্যবসায়ী আমির খানের বাড়ি থেকে উদ্ধার ১৭ কোটি ৫০ লক্ষ টাকা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-11 11:16:00


শনিবার অভিযুক্ত নাসের খানের ছেলে আমির খানের (Amir Khan) গার্ডেনরিচের (Garden Reach) বাড়িতে অভিযান চালিয়ে প্রায় ১৭ কোটি ৫০ লক্ষ টাকা উদ্ধার করেন ইডি (ED)। এই টাকা কোথা থেকে এসেছে। এর উৎস কী? উত্তর অধরাই।  অভিযোগ, মোবাইল গেমিং অ্যাপ (Mobile Gaming App) প্রতারণার সঙ্গে যুক্ত আমির খান। তিনি এখনও নিখোঁজ। শনিবার তাঁর পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করেন ইডি কর্তারা।

এদিন রাতেই জিজ্ঞাসাবাদের জন্য আমিরের ভাইকে আটক করে সিজিও কমপ্লেক্সের ইডি দফতরে নিয়ে আসা হয়। ২০১৯-২০ সালে অনলাইন গেমিং অ্যাপ 'ই নাগেটস' তৈরি করেছিলেন। জানা গিয়েছে, বেআইনিভাবে সেই অ্যাপ তৈরি করা হয়েছিল।

ইডি সূত্রে খবর, ২০২১ সালে ফেব্রুয়ারি মাসে পার্ক স্ট্রিট থানায় একটি অভিযোগ দায়ের হয় আমির খানের বিরুদ্ধে। সেই সূত্র ধরেই এদিনের এই হানা বলে খবর। অভিযোগ ছিল, একটি অনলাইন গেমিং অ্যাপ লঞ্চ করা হয়। সেই অ্যাপে বিভিন্ন প্রতিযোগিতা মূলক খেলা রয়েছে। অল্প কিছু টাকা ইনভেস্ট করে সেই গেম খেললে প্রচুর টাকা জিততে পারা যাবে। পাশাপাশি সেখান থেকে প্রচুর রিওয়ার্ড পাওয়া যাবে এমনই প্রলোভন দেখানো হয়েছিল। প্রচুর মানুষ সেই গেমে টাকা ইনভেস্টও করেছিল। এমনকি ওই গেম থেকে টাকা পেয়েও ছিলেন অনেকেই।

কিন্তু হঠাৎ করে একদিন সেই গেমিং অ্যাপ বন্ধ হয়ে যায়। যাঁরা যাঁরা এই মোবাইল গেমিং অ্যাপের মধ্যে টাকা ইনভেস্ট করেছিলেন, তাঁরা তাঁদের টাকা আর পাননি। এছাড়াও বিভিন্ন ব্যাঙ্ক কোম্পানিরা পার্ক স্ট্রিট থানায় ফেব্রুয়ারি মাসে ২০২১ সালে অভিযোগ করে। মোট পাঁচটি থানায় অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে কলকাতা পুলিস (police)।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন