ব্রেকিং নিউজ
mayor-hakim-and-kmrcl-meet-over-crack-in-bowbazar-buildings
KMC: বৌবাজার-কাণ্ডে দোষ স্বীকার করুক কলকাতা মেট্রো, দ্বিপাক্ষিক বৈঠক শেষে মন্তব্য ফিরহাদের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-13 19:57:04


বউবাজার (Bowbazar Crack) দুর্গা পিতুরি লেনে বাড়িতে ফাটল-কাণ্ডে শুক্রবার বৈঠক করেন মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। এই বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড (KMRCL), স্থানীয় বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায়, কাউন্সিলর বিশ্বরূপ দে এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক। বৈঠক শেষে মেয়র জানান, কলকাতা পুরসভা (KMC) একটা সমীক্ষা চালিয়েছে। সেটেলমেন্ট এবং বিল্ডিং হেলথ অ্যাসেসমেন্ট চাওয়া হয়েছে।

তিনি জানান, আরও ২৩টি বিল্ডিং বিপর্যস্ত ছিল, আরও ৮টি বিল্ডিং মেট্রো বলেছে বিপজ্জনক আছে। ৩ বছর আগে যে মিটিং হয়েছিল, তখন মেট্রোকর্তারা বলেছিলেন যে কাজ করা হবে, বিল্ডিং করা হবে। আর কিছু লোক জোর করে রয়েছে। তাঁদেরকে আবেদন জানিয়ে সেখান থেকে সরানো হয়েছে।

কলকাতা মেট্রো রেল কর্পোরেশন দুর্ব্যবহার করেছে বলে অভিযোগ উঠছে। তারা ভুল স্বীকার করুক। দোকান-ব্যবসা যা বিপর্যস্ত হয়েছে, তার দায়িত্বও রেলকে নিতে হবে। তাদের কাজের জন্য নিকাশি ব্যবস্থা বেহাল হয়েছে। এদিন জানান ফিরহাদ হাকিম।

তাঁর দাবি, 'মমতা বন্দ্যোপাধ্যায় মেট্রোকে সমস্ত রকমের সাহায্যের আশ্বাস দিয়েছেন। তবে এটা চূড়ান্ত সিদ্ধান্ত নয়। এটা দুই সরকারের মধ্যের বিষয়। সব কাজ সম্পূর্ণ হলে মুখ্যসচিবস্তরে বৈঠক হবে। এটা সম্পূর্ন পরীক্ষা-নিরীক্ষা না হলে বলা সম্ভব নয়। যে মনিটরিং করার কথা ছিল, সেটা করা হয়নি, তাদের কোনও শীর্ষকর্তা যায়নি। তাদের করা ক্ষয়ক্ষতির অ্যাসেসমেন্ট নিয়ে কথা হবে। এই রিপোর্ট সামনে সপ্তাহে দেবে। তারা প্রত্যেক দিন ঘটনাস্থলে যাচ্ছে। আগামী সপ্তাহে মেট্রোর রিপোর্টার ভিত্তিতে রিপোর্ট দেবেন যাদবপুরের স্থাপত্য পরিকাঠামো বিশেষজ্ঞরা।'

এদিন তিনি জানান, চলতি বছরেই সম্ভবত শেষ হবে এই প্রকল্পের কাজ। তবে তাড়াহুড়ো না করে সময় নিয়ে কাজ শেষের পক্ষেই সওয়াল করেছেন ফিরহাদ হাকিম। যদিও গোটা ঘটনার জন্য রাজ্য সরকারের ইস্ট-ওয়েস্ট মেট্রোর রুট বদলের সিদ্ধান্তকে দুষেছে রাজ্য বিজেপি। দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, 'মেট্রো রেলের গাফিলতি আছে। কিন্তু এখন দোষারোপেj পালা নয়। কী কারণে হঠাৎ ঘিঞ্জি এলাকা, জনঘনত্ববসতিপূর্ণ এলাকা দিয়ে রুট বদলানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল?'






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন