২৩ এপ্রিল, ২০২৪

Ganesh Puja: কেষ্টপুরের গণেশ পুজোয় এবার থিমের ছোঁয়া, মহারাষ্ট্র ভবনের পুজোয় মুখ্যমন্ত্রী
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-01 12:11:17   Share:   

দুর্গাপুজোর পর এবার গণেশ পুজোয় (Ganesh Puja) থিমের ছোঁয়া। কেষ্টপুরের (Keshtopur) আমরা সবাই তৃতীয় বর্ষের পুজোয় এবার দেখা মিলল গণেশের ফুটবল অবতার। বাঙালির ফুটবল (Football) প্রেমকেই ফুটিয়ে তোলা হয়েছে তাদের পুজোমণ্ডপে। এখানে গণেশ একাধারে ইস্টবেঙ্গল, মোহনবাগান, ব্রাজিল-আর্জেন্টিনার অবতারে এসেছে। বাঙালির অন্যতম ফুটবল প্রেমের চার দল ইস্টবেঙ্গল, মোহনবাগান, ব্রাজিল, আর্জেন্টিনার পোশাক পরিহিত গণেশে মেতেছে ফুটবলে। এভাবেই বাঙালির ফুটবল প্রেমের সঙ্গে মিশিয়ে তোলা হয়েছে গনেশ পুজোকে। যা দর্শকদেরও মন কেড়েছে। সকাল থেকেই এই পুজা মণ্ডপের সামনে ভিড় জমিয়েছেন সাধারণ মানুষ। পাশাপাশি নিষ্ঠা ভরে চলছে গনেশ বন্দনা।

এদিকে, গণেশ চতুর্থীতে অন্য মেজাজে দেখা গিয়েছে বেহালা পূর্বের বিধায়িকা তথা কলকাতা পুরসভার কাউন্সিলর রত্না চট্টোপাধ্যায়কে। প্রতিবারের মতো এবারও বেহালা পর্ণশ্রীতে নিজের বাড়িতে ধুমধাম করে সিদ্ধিদাতার আরাধনায় মেতে ওঠেন রত্না দেবী।আরতি থেকে যোগ্য, পুষ্পাঞ্জলি সব কিছুই নিষ্ঠার সঙ্গে করলেন তিনি।  উল্লেখ্য জন প্রতিনিধি হিসেবে এবার প্রথম রত্না চট্টোপাধ্যায় গণেশ পুজো করলেন। এবার পুজো যেহেতু আরও বৃহত্তর, শুধু বাড়ির লোকজন নয়, বেহালা পূর্বের মানুষ থেকে শুরু করে ১৩১ নম্বর ওয়ার্ডের মানুষজন, সবার জন্যই এবার সিদ্ধিদাতার কাছে প্রার্থনা করলেন তিনি।

বুধবার মহারাষ্ট্র নিবাসে গিয়ে স্থানীয়দের গণেশ পুজো ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মহারাষ্ট্র নিবাস মুখ্যমন্ত্রীর বিধানসভা কেন্দ্র ভবানীপুরের অন্তর্গত। পাশাপাশি বর্ষীয়ান তৃণমূল নেতা সুব্রত বক্সির খাসতালুক। তাই মণ্ডপে গিয়ে গণেশ মূর্তিতে মাল্যদানের সঙ্গে স্থানীয়দের সঙ্গে খোশ মেজাজে গল্প করতে দেখা গিয়েছে।

তবে শুধু মুখ্যমন্ত্রীর নয় এদিন দক্ষিণ কলকাতার ঢাকুরিয়ায় আমরা ক'জন ক্লাবের উদ্যোগে আয়োজিত গণেশ পুজোয় অংশ নিতে দেখা গিয়েছে বিজেপি সাংসদ দিলীপ ঘোষ এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে।


Follow us on :