০৫ মার্চ, ২০২৪

KIFF: ডিসেম্বরে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, উপস্থিত থাকছেন সস্ত্রীক বিগ-বি
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-24 18:17:28   Share:   

সিনেমাপ্রেমী (Cinema) মানুষদের কাছে বরাবরই বাড়তি আকর্ষণ হয়ে রয়েছে বিভিন্ন ঐতিহ্যমণ্ডিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবগুলি। সেক্ষেত্রে শহর তিলোত্তমায় (Kolkata) আয়োজিত চলচ্চিত্র উৎসব ঘিরে সব সময় উন্মাদনা থাকে তুঙ্গে। কিন্তু গত বছরগুলিতে করোনার (Corona) জন্য তাল কেটেছিল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (Kolkata International Film Festival)। কিন্তু আবার মারণ ভাইরাসের প্রভাব কাটিয়ে ফের ধীরে ধীরে নিউ নর্মালে ফিরেছে পৃথিবী। আর তাই পুনরায় চলতি বছরের শুরু থেকেই বিভিন্ন উৎসব উপলক্ষে দেখা যাচ্ছে সেই পুরনো আমেজের ছবি। তার ব্যতিক্রম নয় চলচ্চিত্র উৎসবের ক্ষেত্রেও।

২৮ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আনন্দে মেতে উঠতে চলেছে সত্যজিৎ রায়, মৃণাল সেন, ঋত্বিকের শহর। ডিসেম্বরের ১৫ তারিখ থেকে শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আর প্রতিবারই কিছু না কিছু নয়া চমক থাকে ফিল্ম ফেস্টিভ্যালকে ঘিরে। সেই মোতাবেক এই বছরের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে চলেছেন বিগ বি অমিতাভ বচ্চন এবং সেই সঙ্গে থাকবেন জয়া বচ্চনও। উল্লেখ্য, জয়া হলেন লেখক তরুণ ভাদুরির কন্যা এবং বাংলার সঙ্গে তাঁর সম্পর্ক জন্ম এবং পরিবার সূত্রেই। সেক্ষেত্রে জয়া বচ্চনের উপস্থিতি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবকে এক অন্য মাত্রা দেবে বলেই আশা উদ্যোক্তাদের।

বিভিন্ন দেশ বিদেশের একগুচ্ছ ছবি প্রদর্শিত হতে চলেছে চলচ্চিত্র উৎসবে। ১৫ ডিসেম্বর থেকে এই উৎসব চলবে আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত।


Follow us on :