২৮ মার্চ, ২০২৪

Recruitment: ৬ বছরের প্রতীক্ষার অবসান! শুরু আপার প্রাইমারি নিয়োগের ইন্টারভিউ
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-21 17:40:17   Share:   

দীর্ঘ প্রতীক্ষার অবসান। শুরু হল উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া (Primary teacher recruitment process)। এবার ৮ বছরের অপেক্ষার পর নিয়োগ প্রক্রিয়া শুরু হল আপার প্রাইমারিতে (upper primary)। ইন্টারভিউতে (Interview) বসার সুযোগ পেয়েছেন ১,৫৮৫ জন। শুক্রবার অর্থাৎ ২১ অক্টোবর থেকে আচার্য সদনে (Acharya Sadan) ইন্টারভিউ নেওয়া হবে। ইতিমধ্যেই ১২ হাজারের বেশি চাকরিপ্রার্থীর ইন্টারভিউ নেওয়া শেষ হয়েছে।

আদালতের নির্দেশ অনুযায়ী ১,৫৮৫ জনের ইন্টারভিউ শুরু হচ্ছে। মোট আটটি টেবিল রয়েছে। আটটি টেবিলে এই ইন্টারভিউ প্রক্রিয়া হচ্ছে প্রতিদিন গড়ে ২০০ করে। ইন্টারভিউ হবে ৪ তারিখ পর্যন্ত। জানা যায়, সকাল ১০ টা থেকে শুরু হওয়ার কথা থাকলেও, প্রথমদিন ১১টা নাগাদ এই প্রক্রিয়া শুরু হয়েছে এবং চলেছে বিকেল ৫টা পর্যন্ত।

প্রসঙ্গত, ২০১৪ সালে আপার প্রাইমারি বিজ্ঞপ্তি প্রকাশ হয়। ২০১৫ সালের পরীক্ষা হয় ২০১৬ সালের রেজাল্ট বের হয়। ৬ বছর কেটে গেল এখনও কোনও নিয়োগ হয়নি। ২০২০ সালে একবার প্যানেল প্রকাশিত হয় দুর্নীতির দায় হাইকোর্ট সেই প্যানেল বাতিল করে। ২০২১ সালে একবার ইন্টারভিউ হয়, কিন্তু মেরিট লিস্টে নাম থাকায় যারা ইন্টারভিউতে ডাক পায়নি তাঁরা আবার হাইকোর্টের নির্দেশে গ্রিভেন্স সেলে নির্দিষ্ট নথি জমা দেয়। এরপর ১৫৮৫ জনের আজ থেকে ইন্টারভিউ শুরু।

এদিকে, ২০১৪ টেট নট ইনক্লুডেড চাকরিপ্রার্থীদের আন্দোলনের মাঝেই নিয়োগের বিজ্ঞপ্তি প্রথমিক শিক্ষা পর্ষদের। আজ থেকেই ১১৭৬৫ শূন্যপদের জন্য আবেদন করতে পারবেন চাকরিপ্রার্থীরা। বিকেল ৪টে থেকে অনলাইন করা যাবে আবেদন। ১৪ই নভেম্বর পর্যন্ত করা যাবে আবেদন। সঙ্গেই জেলাভিত্তিক শূন্যপদের তালিকাও প্রকাশ করেছে পর্ষদ।


Follow us on :