ব্রেকিং নিউজ
  (11:33 AM)-হলদিয়ায় বিএসএনএলের কেওয়াইসি-র নামে অ্যাকাউন্টের সাড়ে ৬ লক্ষ টাকা লুঠ      (11:30 AM)-রাস্তা হারিয়ে দিশাহারা দশটি দাঁতাল, বাঁকুড়ার ছাতনায় সাত সকালেই দাপাল হাতির দল     (11:29 AM)-শান্তিনিকেতনে জাল নোটের হদিশ     (09:51 AM)-খিদিরপুর ট্রাম ডিপোর নিকটে দুর্ঘটনা, মৃত্যু ১ ব্যক্তির     (09:50 AM)-ভিক্টোরিয়ার সাউথ গেটের সামনে এ জে সি বোস রোড ফ্লাইওভারে ওঠার মুখে বাইক দুর্ঘটনা      (09:48 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৪৪৭, মৃত্যু হয়েছে ৩৮ জনের     (09:45 AM)-দেশে মোট ওমিক্রন আক্রন্তের সংখ্যা ৯ হাজার ২৮৭ জন     (09:45 AM)-দেশে একদিনে করোনা আক্রান্ত ৩ লক্ষ ১৭ হাজার ৫৩২ জন, মৃত্যু হয়েছে ৪৯১ জনের     (09:33 AM)-আমহার্স্ট স্ট্রিট-এর এম এম চ্যাটার্জি রোডে আগুন, ঘটনাস্থলে ৪টি ইঞ্জিন  
insurance-cheating-crores-arrest
Cheating বৃদ্ধা চিকিৎসকের সঙ্গে প্রতারণা, ২৪ লক্ষ টাকা গায়েব


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-02 12:47:41


ইনসিওরেন্স বা বিমার পলিসি ল্যাপস হয়ে গেছে, অর্থাৎ চালুই নেই। কিন্তু সেই পলিসিরও টাকা ফেরত পাইয়ের দেওয়ার নাম করে প্রবীণ নাগরিকদের সঙ্গে কোটি টাকা প্রতারণার ঘটনা ঘটল। তদন্ত চালিয়ে অবশেষে পুলিসের জালে প্রতারণা চক্রের মূল পান্ডা। প্রবীণ চিকিৎসকের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত অনির্বাণ মুখার্জিকে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ২০১৯ সালের ১ লা নভেম্বর পশ্চিম মেদিনীপুরের বাসিন্দা ৭০ বছরের এক চিকিৎসক ডক্টর দিপ্তা মহাপাত্র বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানান, ক্যাপিটাল ফাইনান্স প্রাইভেট লিমিটেড নামের একটি সংস্থার পক্ষ থেকে তাঁর সঙ্গে একজন যোগাযোগ করেন। তিনি জানান, তাঁর একটি ল্যাপস হয়ে যাওয়া ইনসিওরেন্স পলিসির টাকা ফেরত পাইয়ে দেবেন। এই আশ্বাস পাওয়ার পর তিনি ওই সংস্থার সেক্টর ফাইভের একটি অফিসে গিয়ে ওই ব্যক্তির সঙ্গে দেখাও করেন। এরপরই অভিযুক্তরা বারংবার বিভিন্ন কারণ দেখিয়ে ওই বৃদ্ধা চিকিৎসকের থেকে মোট ২৪ লক্ষ টাকা নিয়ে নেন। 

ঘটনার তদন্ত শুরু করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ জানতে পারে, এই সংস্থার নাম করে কিছু ব্যক্তি সল্টলেকের সেক্টর ফাইভে একটি অফিস খুলে বিভিন্ন বৃদ্ধদের টার্গেট করত এবং ল্যপস ইনসিওরেন্স পলিসির টাকা ফেরতের আশ্বাস দিয়ে লক্ষ লক্ষ টাকা প্রতারণা করত। এছাড়াও পুলিশের তদন্তে উঠে আসে, এই ব্যক্তি বিভিন্ন ব্যক্তিকে এনজিও খুলে দেওয়ার আশ্বাস দিয়েও মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিত। অবশেষে বুধবার রাতে সূত্র মারফত খবর পেয়ে সাইবার ক্রাইম থানার পুলিশ হানা দেয় কলকাতা এয়ারপোর্টে। গোয়া থেকে কলকাতায় ফিরলে সেখান থেকেই এই চক্রের মূল পান্ডা অনির্বাণ মুখার্জিকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ সূত্রে খবর, এই ব্যক্তি সংস্থার ম্যানেজার হিসেবে নিজেকে পরিচয় দিয়ে প্রতারণা চক্র চালাত। এই ব্যক্তির কাঠ থেকে অপরাধকাজে ব্যবহৃত মোবাইল সিম, নগদ ৫০ হাজার টাকা, বিভিন্ন ব্যাংকের ডেবিট কার্ড উদ্ধার করা হয়েছে। আজ অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। তাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। এই চক্রের সঙ্গে আর কারা জড়িত আছে, তা তদন্ত করে দেখছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us