২৩ জুন, ২০২৪

Raid: বেসরকারি সংস্থায় আয়কর দফতরের হানা, আধিকারিকদের ঘিরেই বিক্ষোভ শুরু কর্মীদের
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-20 17:16:27   Share:   

সারা রাজ্যজুড়ে যখন বিভিন্ন দুর্নীতিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা হানা দিয়েই চলেছে। তারই মাঝে রাজ্যে এবারে আয়কর দফতরের হানা (Income Tax Raid)। ক্যামাক স্ট্রিটের এক বেসরকারি ইস্পাত প্রস্তুতকারত সংস্থার অফিসে হানা দিয়েছেন আয়কর দফতরের আধিকারিকরা। জানা গিয়েছে, আর্থিক লেনদেন ঘিরে বেনিয়মের অভিযোগের ভিত্তিতে গত শনিবার থেকে শুরু হওয়া তল্লাশি অভিযান এখনও জারি রয়েছে। কিন্তু তল্লাশি ঠিক মতো নিয়ম মেনে হচ্ছে না অভিযোগ সংস্থায় কর্মরত কর্মীদের। তাঁরা জানিয়েছেন, তল্লাশির নামে তাঁদের হেনস্থার শিকার হতে হচ্ছে। ফলে সংস্থার কর্মীরা বিক্ষোভ দেখাতে শুরু করলে ইতিমধ্যেই সেখানে পৌঁছে গিয়েছে পুলিস।

জানা গিয়েছে, গত শনিবার থেকে ক্যামাক স্ট্রিটের এক বেসরকারি ইস্পাত প্রস্তুতকারক সংস্থার অফিসে আয়কর দফতরের আধিকারিকরা তল্লাশি শুরু করেছে। তা এখনও চলছে। কিন্তু তাঁরা যথাযথ নিয়ম মেনে তল্লাশি করছে না বলে অভিযোগ সংস্থায় কর্মরত কর্মীদের। তাঁরা জানিয়েছেন, অফিসের কর্মীদের সকলের মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে। কর্মীদের আটকে রাখা হয়েছে। এমনকী পরিবারের সঙ্গেও যোগাযোগ করতে পারছেন না তাঁরা এমনটাই অভিযোগ করছেন। সংস্থার বেশ কয়েকটি অফিস সিল করে দেওয়া হলেও আয়কর দফতরের পদ্ধতি অনুযায়ী সেটি সিল করা হয়নি বলেই কর্মীদের অভিযোগ।

ফলে আয়কর দফতরের আধিকারিকদের ঘিরে রীতিমত বিক্ষোভ দেখাতে শুরু করেছেন সংস্থার কর্মীরা। তাঁদের তল্লাশি ঘিরে এক ধুন্ধুমার কাণ্ড। এই খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে শেক্সপিয়ার সরণি থানার পুলিস।


Follow us on :