ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
i-am-being-framed-in-SSC-case-partha-chatterjee-claims-on-way-to-esi-hospital
Partha ESI: 'আমি ষড়যন্ত্রের শিকার', জোকা ইএসআইয়ে ঢোকার মুখে বিস্ফোরক পার্থ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-29 14:14:54


গ্রেফতারির প্রায় এক সপ্তাহের মাথায় সংবাদ মাধ্যমের সামনে চাঞ্চল্যকর অভিযোগ করলেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তিনি ষড়যন্ত্রের শিকার। হুইল চেয়ারে জোকা ইএসআইয়ে (Joka ESI) ঢোকার মুখে এই মন্তব্য করেন রাজ্যের সদ্যপ্রাক্তন এই মন্ত্রী।  এদিকে, বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভা এবং তৃণমূলের (TMC) সব পদ থেকে অপসারিত হয়েছেন বেহাল পশ্চিমের এই বিধায়ক। পার্থ চট্টোপাধ্যায়ের হাতে থাকা সব মন্ত্রক নিজের হাতে নিয়েছেন মুখ্যমন্ত্রী (CM Mamata)। আগামী দিনে রাজ্য মন্ত্রিসভার সম্প্রসারণের ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী।পাশাপাশি দলের মহাসচিব-সহ জাগো বাংলার সম্পাদক পদ হারিয়েছেন তিনি। তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার ঠিক ২৪ ঘন্টার মধ্যে পার্থর এই অভিযোগ তাৎপর্যপূর্ণ।

 এসএসসি (SSC) দুর্নীতিকাণ্ড যত এগচ্ছে, তদন্তে ততই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী-যোগের নতুন নতুন তথ্য সামনে আসছে। অর্পিতা, মোনালিসার পর এবার পার্থর নতুন বান্ধবী যোগ এল ইডির হাতে। জরিনা খাতুন নামে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওই অধ্যাপিকা এখন ইডির নজরে বলে সুত্রের খবর। ইডির সূত্র অনুসারে, একাধিক গুরুত্বপূর্ণ শিক্ষা বিল পাশ করানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন জরিনা। ইডির নজরে রয়েছে ওয়েস্ট বেঙ্গল এডুকেশন অ্যামেন্ডমেন্ট বিল।

ইডির সূত্র অনুসারে, রাজ্যের শিক্ষা ব্যবস্থায় নিজের ক্ষমতাকে একচ্ছত্র করতে ওই পদক্ষেপ নিয়েছিলেন পার্থ। জরিনা খাতুনকে তুষ্ট করতে তিনি যে কলেজের অধ্যাপিকা, সেখানকার এনওসি না নিয়েই তাঁকে সোজা কলকাতা বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধান করে দেওয়া হয় বলে অভিযোগ। পাশাপাশি জরিনাকে পদ পাইয়ে দিতে পার্থবাবুর অনুরোধে রাজ্যের এক মন্ত্রীও উদ্যোগী হয়েছিলেন বলে ইডি কর্তারা জানতে পেরেছেন। নতুন শিক্ষা বিলের মাধ্যমে কি আরও ক্ষমতা ও ঘুরপথে অর্থ উপার্জন করতে চেয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়?






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন