ব্রেকিং নিউজ
health-department-issues-show-cause-notice-to-pavlov-mental-hospitals-super-over-irregularities
Hospital: বিস্তর বেনিয়ম, রোগীর পায়ে বেড়ি! পাভলভের সুপারকে শো-কজ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-18 14:08:14


মানসিক হাসপাতাল পাভলভের সুপারকে শো-কজ স্বাস্থ্য দফতরের। সম্প্রতি হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলেন স্বাস্থ্য দফতরের কর্তারা। সেই পরিদর্শনকালে একাধিক বেনিয়ম নজরে আসে। তার জেরেই এই শো-কজ। সূত্রের খবর, হাসপাতালে থাকা আবাসিকদের সঙ্গে কর্তৃপক্ষ দুর্ব্যবহার করে। দীর্ঘদিন ধরে ঘরবন্দি করে রাখা হয়েছে কয়েকজন আবাসিককে। এমনকি পায়ে বেড়ি পরিয়েও রাখা হয়েছে। পায়ে বেড়ি থাকায় কয়েকজন রোগীর ইনফেকশন হয়ে গিয়েছে।

এমনকি, আবাসিক ও হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের খাবার খুব নিম্নমানের। পাশাপাশি বাড়ির লোকেরা আবাসিকদের সঙ্গে দেখা করতে আসলে কর্তৃপক্ষের দুর্ব্যবহারে ফিরে যেতে হচ্ছে। এসব ঘটনা স্বাস্থ্যভবনে পৌঁছয়। তারপরেই হাসপাতাল পরিদর্শন এবং গত ১০ জুন রাজ্য স্বাস্থ্য দফতর পাভলভ হাসপাতালের সুপার গণেশ প্রসাদকে শো-কজ করেছে। সাতদিনের মধ্যে উপযুক্ত জবাব না পেলে ব্যবস্থা নেবে রাজ্য স্বাস্থ্য দপ্তর বলে খবর।

জানা গিয়েছে, গত মে মাসে দু'দফায় হাসপাতাল পরিদর্শন করেছে স্বাস্থ্য দফতরের একটি প্রতিনিধিদল। অভিযোগ, মহিলা আবাসিকদের দু'টি ঘরে তালাবন্দি করে রাখা হয়েছে। অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হয়েছে তাঁদের। এছাড়াও আবাসিকদের গায়ে ক্ষতচিহ্ন রয়েছে। এমনটাই উল্লেখ রয়েছে স্বাস্থ্য দফতরের রিপোর্টে। জানা গিয়েছে, দু'টি ঘরে মহিলা আবাসিক ১৩ জনকে তালাবন্ধ করে রাখা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন