ব্রেকিং নিউজ
firing-at-kolkata-on-evening-led-to-massive-injury-
Firing: শনিবার সন্ধ্যায় পার্কস্ট্রিটে শ্যুটআউট, সিআইএসএফ জওয়ানের এলোপাথাড়ি গুলিতে মৃত ১

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-06 19:21:55


শনিবার ব্যস্ত সন্ধ্যায় খাস কলকাতায় শুটআউট (Shootout)। গুলির শব্দে আতঙ্ক পার্ক স্ট্রিটের (Kolkata Park Street) ভারতীয় জাদুঘর চত্বর। জানা গিয়েছে, সম্ভবত টার্গেট এই শ্যুটউটে মৃত এক এবং গুলিবিদ্ধ আরও এক। ওড়িশার ঢেঙ্কানলের বাসিন্দা ওই সিআইএসএফ (CISF) জওয়ান নিজের রাইফেল থেকে গুলি চালান। সেই গুলিতে ভেঙেছে পুলিসের একটি গাড়ির কাঁচ। এই ঘটনার সময় কিড স্ট্রিটে থাকা পথচারীরা আতঙ্কে ছোটাছুটি শুরু করেন। মৃতের নাম রঞ্জিত সারেঙ্গি, গুলিবিদ্ধ সুবীর ঘোষ এসএসকেএম ট্রমা কেয়ার সেন্টারে ভর্তি। 

প্রায় এক ঘণ্টার অপারেশন শেষে অভিযুক্ত জওয়ান অক্ষয় কুমার মিশ্রকে আত্মসমর্পণ করাতে সম্ভব হয়েছে কলকাতা পুলিস। এই একঘন্টা ঘটনাস্থলে ছিলেন কলকাতা পুলিসের সিপি বিনীত গোয়েল-সহ ডিসি সেন্ট্রাল এবং উচ্চপদস্থ কর্তারা। এদিন সিপি জানান, সাড়ে ৬টা নাগাদ তাঁরা গুলি চালনার খবর পান। তারপরেই কিউআরটি ফোর্স-সহ কমান্ডো বাহিনীকে পাঠানো হয়। কথা বলি সিআইএসএফ কর্তাদের সঙ্গে। আমরা সাফল্যের সঙ্গে অভিযুক্তকে বুঝিয়ে, ঠাণ্ডা করে গ্রেফতার করতে পেরেছি। একজন এএসআই মারা গিয়েছেন, একজন সহকারী কমান্ডান্ট গুলিবিদ্ধ হয়েছেন। অন্তত ১৫ রাউন্ড গুলি চলেছে। বাকিটা তদন্ত করে দেখা হচ্ছে। ধৃত জওয়ানকে নিউ মার্কেট থানায় নিয়ে যাওয়া হয়েছে। এমনটাই সূত্রের খবর।  

এদিন জাদুঘর চত্বরে বুলেটপ্রুফ জ্যাকেট পরে কমান্ডো বাহিনীকে অভিযুক্তকে নিরস্ত্র করার প্রস্তুতি নিতে দেখা গিয়েছে। জানা গিয়েছে, অভিযুক্ত সিআইএসএফ হেড কনস্টেবল শর্তাধীনে আত্মসমর্পণ করেছেন। নিরস্ত্র ভাবে মধ্যস্থতাকারীদের ভিতরে আসতে শর্ত রেখেছিলেন তিনি। সেই শর্ত মেনেই মধ্যস্থতাকারীরা ভিতরে গেলেও পিছনের গেটে মোতায়েন ছিল সশস্ত্র বাহিনী। এরপর তাঁকে বুঝিয়ে, রীতিমত স্নায়ুর লড়াইয়ে জিতে গ্রেফতার করা হয় অভিযুক্তকে। তাঁকে যখন পুলিসের গাড়িতে তোলা হয় তখন নির্বিকার ভাবে সংবাদ মাধ্যমের দিকে হাত তুলে অভিবাদন জানান ওই সিআইএসএফ জওয়ান।


সম্ভবত ছুটি সংক্রান্ত জটিলতা থেকেই এই গুলি চালনা। একটি সূত্র বলছে, তিন দিন আগে অভিযুক্তর পিতৃ বিয়গ হয়েছিল। সেই সময় সে ছুটি চেয়েও পায়নি।

  






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন