ব্রেকিং নিউজ
drinking-water-supply
Water: আজ দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায় বন্ধ পানীয় জল, ভোগান্তির শিকার স্থানীয়রা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-26 11:15:55


মার্চের গরমেই নাকাল শহরবাসী। তাপমাত্রা ক্রমশ বাড়ছে। তার মধ্যে পানীয় জল সরবরাহ বন্ধে সমস্যা। কলকাতা পুরসভার (KMC) তরফে আগেই জানানো হয়েছে, ধাপার জয় হিন্দ জল প্রকল্পে কিছু ত্রুটি রয়েছে। তা মেরামতির কাজ চলছে। সেই কারণেই একদিন জল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায় বন্ধ পানীয় জল সরবরাহ। ফলে ভোগান্তির শিকার স্থানীয়রা।

জল বন্ধ থাকার বিজ্ঞপ্তি জারি করেছিল কলকাতা পুরসভা। তাতে জানানো হয়েছে, ধাপার জয় হিন্দ জল প্রকল্পের মেরামতির কাজের জন্য সাময়িকভাবে বন্ধ থাকবে জল। ফলে বাইপাসের পিকনিক গার্ডেন, মুকুন্দপুর, আনন্দপুর, পাটুলি, গড়িয়া, হাটগাছিয়া ও মেট্রোপলিটন, তপসিয়া, চায়না টাউন, দুর্গাপুর, বাঘাযতীন, নিউ গড়িয়া, বৈষ্ণবঘাটা, রামলাল বাজার, কসবা, সন্তোষপুর, হালতু, অজয়নগর, পঞ্চান্নগ্রাম এবং সার্ভে পার্কে বন্ধ থাকবে জল পরিষেবা। ২৬ মার্চ সকাল ১০ টা থেকে দুপুর পর্যন্ত বন্ধ থাকবে জল পরিষেবা। ২৭ মার্চ থেকে তা স্বাভাবিক হবে।

ফলে প্রচণ্ড গরমে তীব্র জল সংকটে দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকার বাসিন্দারা। ৭, ১০, ১১ ও ১২ নম্বর বরোর আংশিক এলাকায় এদিন পানীয় জল পৌঁছবে না বলেই জানা যাচ্ছে। আগামিকাল অর্থাৎ রবিবার থেকে ফের পরিষেবা স্বাভাবিক হবে।

কিন্তু জয় হিন্দ জল প্রকল্পের ত্রুটি এখনই মেরামত না করলে ভবিষ্যতে জলের সংকট আরও বাড়তে পারে। সেই কারণেই একদিন জল সরবরাহ বন্ধ রেখে তা সারাইয়ের কাজ করা হচ্ছে বলে কলকাতা পুরসভা সূত্রে খবর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন