ব্রেকিং নিউজ
  সাতসকালে আরামবাগের গোঘাটে রাস্তার উপর রক্তাক্ত মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য      তারকেশ্বর বি পি আর রোড এলাকায় বাইক ও মারুতি গাড়ির মুখোমুখি সংঘর্ষে মৃত এক, আহত চার     দক্ষিণ হাবরা এলাকায় সিভিক ভলেন্টিয়ারের বাড়িতে দুঃসাহসিক চুরি   
doctor-on-wheels-abhishek
Corona Doctor অভিষেকের উদ্যোগে এবার দুয়ারে ডাক্তার, ভ্রাম্যমাণ গাড়িতে কোভিড-পরীক্ষা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-11 17:11:36


এবার ডক্টর অন হুইলস। দুয়ারে দুয়ারে ডাক্তার। করোনা সংক্রমণ হু হু করে বেড়ে চলেছে রাজ্যে। এমনই এক পরিস্থিতিতে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ডক্টর অন হুইলস করার কথা বলেছিলেন। সেই মতোই মঙ্গলবার থেকে ঠাকুরপুকুর মহেশতলা ব্লকের আশুতি-২ নম্বর গ্রাম পঞ্চায়েতের সোনামুখীতে এবং মহেশতলা পৌরসভার মাতৃ সদন থেকে চালু করা হল এই পরিষেবা। ৩০ জানুয়ারি পর্যন্ত দক্ষিণ ২৪ পরগনার ১৭ টি ব্লকে ডক্টর অন হুইলস চালু থাকবে।

এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবহণ দফতরের প্রতিমন্ত্রী দিলীপ মণ্ডল, সমিতির সভাপতি বিপ্লব মণ্ডল, আলিপুরের মহকুমা শাসক প্রসেনজিৎ ঘোষ সহ অন্যান্য আধিকারিকরা। ভ্রাম্যমাণ এই গাড়িতেই থাকছে কোভিড টেস্ট সহ অন্যান্য শারীরিক পরীক্ষার ব্যবস্থা। আর থাকছেন অভিজ্ঞ ডাক্তাররা। ঠাকুরপুকুর মহেশতলা ব্লকের প্রত্যন্ত গ্রামের মানুষ অভিজ্ঞ ডাক্তার দ্বারা এই চিকিৎসা পরিষেবা পাবেন সম্পূর্ণ বিনামূল্যে।

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের কথা অনুযায়ী রাজ্যে ডাক্তারদের সংগঠন 'প্রোটেক্ট দ্য ওয়ারিয়রস'-এর সাহায্যে চালু হল এই পরিষেবা। ২৬ জন ডাক্তারের একটি টিম বিভিন্ন দলে ভাগ হয়ে ভ্রাম্যমাণ গাড়িতে করে এলাকায় এলাকায় পৌঁছে যাবে।

বিশেষত, কোভিডের কারণে অনেকে হাসপাতালে কিংবা ডাক্তারের কাছে যেতে ভয় পাচ্ছেন। তাঁরা এই পরিষেবার সুবিধা নিতে পারবেন। এছাড়া বিশেষ জোর দেওয়া হবে বয়স্ক ও অসুস্থ ব্যক্তিদের উপর। কোনও বড় অসুস্থতা না হলে চিকিৎসকরা ওষুধ লিখে দেবেন। পালস অক্সিমিটার দিয়ে অক্সিজেন স্যাচুরেশন পরীক্ষা করা হবে। এই প্রকল্প সাধারণের জন্য ফলপ্রসূ হবে বলেই মনে করছেন চিকিৎসকরা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন