ব্রেকিং নিউজ
dignitaries-from-various-field-held-protest-rally-in-kolkata-over-recent-violence-across-state
Protest Rally: রামপুরহাট হিংসার প্রতিবাদ, মৌলালি-জোড়াসাঁকো মিছিল কমলেশ্বর-অনীকদের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-25 20:34:09


রামপুরহাট-কাণ্ডের প্রতিবাদে সুশীল সমাজের অংশগ্রহণ নিয়ে প্রশ্ন উঠছে। রাজ্যের বিরোধী রাজনৈতিক দলের একটি অংশ থেকেই এই প্রশ্ন তোলা হচ্ছে। যদিও টলিউডের একটি অংশ আবার সামাজিক মাধ্যমে এই ঘটনার সমালোচনায় সরব হয়েছেন।

এবার রাজ্যজুড়ে চলা সাম্প্রতিক হিংসার ঘটনায় মৌলালি থেকে জোড়াসাঁকো পর্যন্ত মিছিল করলেন শহরের বিশিষ্টরা। এই মিছিলে পা মেলান নাগরিক সমাজের প্রতিনিধিরাও। মিছিলের হাতিয়ার 'এই জল্লাদের উল্লাসমঞ্চ আমার দেশ নয়'; নবারুণ ভট্টাচার্যর লেখা বিখ্যাত লাইন।

এই মিছিলে নেতৃত্ব দিতে দেখা গিয়েছে শিক্ষাবিদ পবিত্র সরকার, অম্বিকেশ মহাপাত্র, পরিচালক অনীক দত্ত, কমলেশ্বর মুখোপাধ্যায়, আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায়-সহ বিশিষ্টজনদের। প্রত্যেকের মুখেই প্রশ্ন, বারেবারে আক্রান্ত পড়ুয়া, জনপ্রতিনিধি, সাধারণ মানুষ। কোথায় নিরাপত্তা?

এদিনের মিছিলে, দুয়ারে সন্ত্রাসের গ্রাফিতি আর্ট, স্টুডেন্টস এগেইনস্ট ফ্যাসিজমের ব্যানারে স্লোগান উঠেছিল। এদিনের মিছিলে শোনা গিয়েছে আনিস মৃত্যু রহস্যের সুবিচারের দাবি।

অপরাধীদের যাতে চরম শাস্তি হয়, সে কথাই বারবার শোনা গিয়েছে এই মহামিছিলে। রামপুরহাট গণহত্যাই হোক বা আনিসের মৃত্যু - কোনওটাই সুস্থ সমাজের কাছে কাম্য নয়, এই বার্তাই দিয়েছেন শুভবুদ্ধিসম্পন্ন নাগরিকরা। তাঁদের এই প্রতিবাদ, এই মিছিলকে স্বাগত জানিয়েছে সাধারণ মানুষ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন