ব্রেকিং নিউজ
dengue-pox-death-in-west-bengal
Dengue: দু'সপ্তাহে রাজ্যে ডেঙ্গির বলি দুই, দোসর চিকেন পক্স! বেলেঘাটার হাসপাতালে মৃত চেতলার ব্যক্তি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-26 18:48:38


রাজ্যজুড়ে লাগাতার শিরোনামে থাকছে ডেঙ্গিতে (Dengue) আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। করোনা (Corona) কাল কাটতে না কাটতেই ফের এই মশাবাহিত প্রাণঘাতী রোগের ঠেলায় ত্রাহি রব বাংলায়। রাজ্যে ডেঙ্গি প্রকোপ প্রবল হতেই চিন্তার ভাঁজ স্বাস্থ্য দফতরের কপালে। কিন্তু এরই মধ্যে গত প্রায় দুই সপ্তাহে ফের বাংলায় ডেঙ্গির বলির ঘটনা সামনে এসেছে।

গত কয়েকদিনের মধ্যে বেলেঘাটা আই ডি হাসপাতালে দু'জনের মৃত্যু হয়েছে এই মশাবাহিত রোগে। জানা গিয়েছে, মৃতদের মধ্যে একজন উত্তর এবং অপরজন দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা। দক্ষিণ ২৪ পরগনার ভাঙর কাশীপুরের বাসিন্দা বছর ৩৫-র একরামুল মোল্লা গত কয়েকদিন আগেই প্রবল জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। হাসপাতাল থেকে টেস্ট করানো হলে তাতে তাঁর ডেঙ্গি ধরা পড়ে। চলতি সপ্তাহের বুধবার সন্ধ্যায় মৃত্যু হয় তাঁর। ডেথ সার্টিফিকেটের ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বলেই উল্লেখ।

তবে হাসপাতাল সূত্রে খবর, ওই ব্যক্তির কিডনি ও হৃদযন্ত্রের সমস্যা ছিল। অপরদিকে উত্তর ২৪ পরগনার বারাসাতের বিবেকানন্দ রোডের বাসিন্দা বছর ২৭-এর  মল্লিক মালিক দাসেরও ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বলে খবর। গত ১২ নভেম্বর বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। ১৪ নভেম্বর মৃত্যু হয় তাঁর। এদিকে স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এই নিয়ে রাজ্যের ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৯০ পেরিয়েছে। সেই সঙ্গে এই মুহূর্তে সবমিলিয়ে রাজ্যে ডেঙ্গি আক্রান্তর সংখ্যা ৬০ হাজার ৭৮৫ জন।

এদিকে ডেঙ্গু উদ্বেগের মাঝে চিকেন পক্স আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য চেতলায়। জানা গিয়েছে, চিকেন পক্স আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে চেতলা থানা এলাকার দুর্গাপুর লেনের ৭৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আশিস পালের। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৯ বছর। চলতি মাসের ১৬ নভেম্বর বেলেঘাটা আইডি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। কিন্তু এরপরেই ক্রমাগত তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে, তাঁকে সিসিইউ-তে স্থানান্তরিত করা হয়। এরপর ১৯ নভেম্বর মৃত্যু হয় তাঁর। এর পাশাপাশি মৃতের নিউমোনিয়া আক্রান্ত হওয়ার খবরও প্রকাশ্যে এসেছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন