২৯ মার্চ, ২০২৪

SSC Court: মধ্যশিক্ষা পর্ষদের 'দখল' হয়ে থাকা ইউনিয়ন রুমের তালা ভাঙতে পুলিসকে নির্দেশ হাইকোর্টের
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-25 18:33:51   Share:   

মধ্যশিক্ষা পর্ষদের (Madhyamik Board) দখল হয়ে যাওয়া ইউনিয়ন রুম (Union Room) ফিরিয়ে দিতে পুলিসকে নির্দেশ হাইকোর্টের (Calcutta High Court)। বিচারপতি রাজশেখর মান্থা বৃহস্পতিবার বিধাননগর কমিশনারেটকে এই নির্দেশ দিয়েছে। প্রাক্তন তৃণমূলের কর্মী সংগঠনের ইউনিয়ন রুম দখল করছে নব্য তৃণমূল ইউনিয়নের সদস্যরা। সেই রুমে তালা ঝুলিয়ে দখল করা হয়েছে। এবার ইউনিয়ন রুম ফেরত চেয়ে হাইকোর্টের দরবার প্রাক্তন তৃণমূল ইউনিয়নের। সেই আবেদনে সাড়া দিয়ে পুলিসকে তালা ভেঙে ইউনিয়ন রুম ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিল আদালত।

জানা গিয়েছে, মধ্যশিক্ষা পর্ষদের পাঁচতলার ইউনিয়ন অফিস আগে তৃণমূল সমর্থক কর্মচারী সংগঠনের নিয়ন্ত্রণে ছিল। পড়ে সেই সংগঠন অরাজনৈতিক হয় এবং পর্ষদ পরিচালনার বিরুদ্ধে সরব হতে শুরু করে। এখন তৃণমূলের আরও একটি সংগঠন 'ওয়েস্টবেঙ্গল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন এমপ্লয়িজ ইউনিয়ন'-এর ব্যানারে সেই ইউনিয়ন রুম দখল করতে চায়। 

এই নিয়ে দু'পক্ষের মধ্যে বচসাও বাঁধে। কোনওভাবেই সেই রুমের দখল নিতে না পারায় পাঁচতলার ৪০৯ রুমে তালা ঝুলিয়ে দেওয়া হয়। এই পদক্ষেপের বিরোধিতা করে হাইকোর্টে দায়ের হয় মামলা। সেই মামলার সূত্রেই এদিন ইউনিয়ন রুম ফিরিয়ে দিতে পুলিসকে তালা ভাঙার নির্দেশ দিয়েছে আদালত।

এই মামলা প্রসঙ্গে আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় জানান, মধ্যশিক্ষা পর্ষদের কর্মচারী সমিতির অফিসে কয়েকজন কর্মচারী শাসক দলের কিছু নেতা, বিশেষ করে তৃণমূলের শ্রমিক সংগঠনের নেতা বলে দাবি করে নির্বাচিত সদস্যদের বাইরে বের করে তৎকালীন পর্ষদ সভাপতির মদতে সেই ঘরে তালা লাগিয়ে নিরাপত্তারক্ষীর কাছে চাবি রাখে। তাঁরা নাকি ঋতব্রত বন্দ্যোপাধ্যায় এবং শিক্ষামন্ত্রীর আশীর্বাদধন্য। এমন দাবি করা হয়ে থাকে। এই পদক্ষেপের বিরোধিতা করে নির্বাচিত সংগঠনের সভাপতি হাইকোর্টে মামলা করলে মহামান্য আদালত বিধাননগর পূর্ব থানাকে তালা ভাঙার নির্দেশ দিয়েছেন।'


Follow us on :