২৩ এপ্রিল, ২০২৪

Puja Meet: ২২ অগাস্ট মুখ্যমন্ত্রীর পুজো বৈঠক, আর্থিক অনুদান নিয়ে বড় ঘোষণার সম্ভাবনা
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-17 08:15:20   Share:   

গত দু'বছর হাইকোর্টের রায় মেনে পুজোর (Durga Puja 2022) আয়োজন করতে হয়েছে কলকাতার দুর্গাপুজো কমিটিগুলোকে। এবার চিত্রটা ভিন্ন। করোনার তেমন বাড়বাড়ন্ত নেই। সঙ্গে যুক্ত হয়েছে বুস্টার ডোজ। তাই এই দুই মিলিয়ে এবার শারদোৎসবে একটু বাড়তি আনন্দ বাঙালির। এবার তাই আসন্ন দুর্গোৎসবের প্রস্তুতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata) আগামী ২২ অগস্ট বিভিন্ন পুজো কমিটির সঙ্গে বৈঠকে বসছেন। ১৪ অগাস্ট বেহালার সভা থেকে সেই ইঙ্গিত দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। 

জানা গিয়েছে, নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে হতে চলা ওই বৈঠকে শহর কলকাতা এবং শহরতলির পুজো কমিটিকে আমন্ত্রণ জানানো হয়েছে। পাশাপাশি  ভার্চুয়ালি রাজ্যের বিভিন্ন জেলার ব্লক ও মিউনিসিপালিটি স্তরের পুজো কমিটিগুলোও বৈঠকে উপস্থিত থাকবে। 

এই বৈঠকে পুজো কমিটিগুলোকে সরকারি অনুদান দেওয়ার বিষয়ে কোনও গুরুত্বপূর্ণ ঘোষণা করা হতে পারে। এমনটাই নবান্ন সূত্রে খবর। পাশাপাশি দুর্গোৎসবকে ইউনেস্কোর স্বীকৃতি প্রদানকে সামনে রেখে এবার পুজোর একমাস আগে থেকেই নানা কর্মসূচি গ্রহণের কথা সরকারের তরফে ঘোষণা করা হয়েছে। সে বিষয়েও পুজো কমিটিগুলোর সঙ্গে মুখ্যমন্ত্রী আলোচনা করবেন বলে মনে করা হচ্ছে।


Follow us on :