ব্রেকিং নিউজ
cm-mamata-shares-condolence-message-over-demise-of-singer-nirmala-mishra
Death: 'আমার সঙ্গে নিবিড় সম্পর্ক ছিল', নির্মলা মিশ্রের মৃত্যুতে শোকবার্তা মুখ্যমন্ত্রীর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-31 11:20:38


রবিবার মধ্যরাত ১২টার কিছু পর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে প্রবীণ সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্রের (Nirmala Mishra Death)। এদিন সন্ধ্যা নাগাদ কেওড়াতলা মহাশ্মশানে সম্পন্ন হবে তাঁর শেষকৃত্য (Last Rites)। এদিকে, প্রবীণ শিল্পীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata)। শোকবার্তায় মুখ্যমন্ত্রী লেখেন, 'বিশিষ্ট সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্রের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি গভীর রাতে কলকাতায়  শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৮১ বছর। দীর্ঘ কয়েক দশক ধরে কণ্ঠের জাদুতে তিনি শ্রোতাদের মুগ্ধ করে রেখেছিলেন। তাঁর গাওয়া এই বাংলার মাটিতে, এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না, ও তোতা পাখি রে-র মতো অজস্র কালজয়ী  গান আজও  শ্রোতাদের স্মৃতিতে উজ্জ্বল হয়ে আছে। আধুনিক, নজরুলগীতি, শ্যামাসঙ্গীত, দেশাত্মবোধক, লোকগীতি ছাড়াও বহু ছায়াছবিতে তিনি গান গেয়েছেন।'

মুখ্যমন্ত্রী লিখেছেন, 'নির্মলা মিশ্র পশ্চিমবঙ্গ রাজ্য সঙ্গীত আকাদেমির উপদেষ্টা পরিষদ ও বাংলা সঙ্গীতমেলা কমিটির কার্যকরী সমিতির সদস্যা ছিলেন। পশ্চিমবঙ্গ  সরকার তাঁকে ২০১২ সালে 'সঙ্গীতসম্মান' এবং ২০১৩ সালে  'সঙ্গীত মহাসম্মান' ও 'বঙ্গবিভূষণ'  সম্মাননা প্রদান করে।  নির্মলা মিশ্রের সঙ্গে আমার দীর্ঘদিনের নিবিড়  সম্পর্ক ছিল। তাঁর প্রয়াণে সঙ্গীত জগতের এক অপূরণীয় ক্ষতি হল।

আমি নির্মলা মিশ্রের পরিবার-পরিজন ও  অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।'

এদিকে,  আপাতত শহরের এক বেসরকারি হাসপাতাল থেকে শিল্পীর দক্ষিণ কলকাতার বাসভবনে নিয়ে যাওয়া হয়েছে দেহ। সেখান থেকে রবীন্দ্র সদন হয়ে  কেওড়াতলায় সম্পন্ন করা হবে শেষকৃত্য। চলতি বছর একের পর এক সঙ্গীত শিল্পীর মৃত্যু দেখেছে শিল্প এবং সঙ্গীত অনুরাগী জগত। ফেব্রুয়ারিতে প্রয়াত হয়েছেন লতা মঙ্গেশকর, সন্ধ্যা মুখোপাধ্যায়। চলে গিয়েছেন 'ডিস্কো ডান্সার' খ্যাত বাপ্পি লাহিড়ীও। এবার সঙ্গীত জগৎ হারাল নির্মলা মিশ্রকেও।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন