ব্রেকিং নিউজ
cheating-army-service
Cheating সেনায় চাকরির নামে লক্ষ লক্ষ টাকা প্রতারণা, কলকাতায় গ্রেফতার ২


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-13 13:39:26


ভারতীয় সোনাবাহিনীতে চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করে প্রতারণার ঘটনায় কলকাতার প্রগতি ময়দান থানার পুলিস গ্রেফতার করল দুজনকে।

প্রতারিত যুবকের নাম রোহিত। বয়স ২১ বছর। তিনি হরিয়ানার রেওয়ারি জেলার বাসিন্দা। তিনি কলকাতা পুলিসে লিখিতভাবে যে অভিযোগ জানান, তা হল এইরকম। রাজু প্যাটেল এবং তার দুই সহযোগী তাঁকে এবং তাঁর দুই বন্ধুকে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রত্যেকের কাছে সাড়ে তিন লক্ষ টাকা করে চায়। টাকা দেওয়ার পর অভিযুক্তরা প্রত্যেককে ভারতীয় সেনাবাহিনীর সোলজার জেনারেল ডিউটি পদে যোগদানের জন্য অ্যাডমিট কার্ড এবং কল লেটার দেয়। 

এগুলি নিয়ে ১৬ থেকে ২২ জানুয়ারির মধ্যে বেঙ্গালুরুর আর্মি সার্ভিস কর্পস-এ রিপোর্ট করতে বলে। কিন্তু অভিযুক্তদের কথাবার্তা এবং চালচলনে সন্দেহ হওয়ায় তাঁরা ১২ জানুয়ারি কলকাতার গোখেল রোডে চলে আসেন। উদ্দেশ্য, ওই রিক্রুটমেন্ট অফিস থেকে কল লেটারগুলি যাচাই করা। কিন্তু এই কাজ করতে গিয়েই আসল সত্য বেরিয়ে আসে। সেখানেই তাঁরা জানতে পারেন, সেগুলি জাল এবং সম্পূর্ণ ভুয়ো। তখনই তাঁরা প্রগতি ময়দান থানায় অভিযোগ দায়ের করেন। 

অভিযোগ পেয়ে পুলিস ফাঁদ পাতে। প্রতারিত যুবকদের দিয়ে অভিযুক্তদের ডেকে পাঠানো হয় বাইপাস ধাবার সামনে। সেখানে আগে থেকেই হাজির ছিল পুলিস। গ্রেফতার করা হয় মূল অভিযুক্ত রাজু প্যাটেল এবং তার সঙ্গী ওমর ফারুক মোল্লাকে। 

এই ঘটনায় পুলিসের তদন্ত চলছে। কারণ, এটা বিক্ষিপ্ত কোনও ঘটনা, নাকি এর সঙ্গে বড়সড় কোনও চক্র জড়িত রয়েছে, তা খুঁজে দেখছে পুলিস। এমনকী, এরাও এর আগে কাকে কাকে প্রতারণা করেছে এবং তাদের কাছ থেকে কত টাকা আত্মসাৎ করেছে, সেটা দেখাও তদন্তের অন্যতম উদ্দেশ্য।

উল্লেখ্য, কলকাতা শহর তো বটেই, জেলার বিভিন্ন জায়গা থেকেও অভিনব কায়দায় নানা প্রতারণার ঘটনা সামনে আসে। চাকরির লোভে ফাঁদে পা দিয়ে নিঃস্ব হচ্ছেন বহু যুবক-যুবতী।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us