ব্রেকিং নিউজ
calcutta-high-court-sought-status-report-over-aiims-recruitment-irregularities
AIIMS: কল্যাণী এইমসে বেআইনি নিয়োগ মামলা, সিআইডির থেকে রিপোর্ট তলব হাইকোর্টের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-05 13:49:27


বেআইনি ভাবে এইমসে (AIIMS, Kalyani) চাকরি দেওয়া হয়েছে, এই অভিযোগ তুলে জনস্বার্থ মামলা (PIL)। এই বেআইনি নিয়োগ মামলায় রাজ্য সিআইডির (CID) থেকে স্টেটাস রিপোর্ট তলব করলো হাইকোর্ট (Calcutta High Court)। একইসঙ্গে এই নিয়োগ দুর্নীতির তদন্তভার সিবিআইকে দেওয়ার আবেদন প্রসঙ্গে কেন্দ্রীয় ওই সংস্থার বক্তব্য জানতে চাইলো কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। ১৬ আগস্ট এই মামলার পরবর্তী শুনানি।

শুক্রবার মামলাকারীর আইনজীবী অভ্রতোষ মজুমদারের হাইকোর্টের সওয়াল, সিবিআইয়ের মতো কেন্দ্রীয় সংস্থাগুলোর কর্তাদের কেন্দ্র নিয়োগ করে। প্রতি নিয়োগে, অর্থনৈতিক বাজেটে এর প্রশাসনিক দিক থাকে। কেন্দ্রের একচ্ছত্র অধিকার ওই সংস্থায়। তাই ওখানে কিছু ঘটলে সিভিসি, সিবিআই-র মতো সংস্থাকে দায়িত্ব দেওয়া উচিত। রাজ্য পুলিশ উপযুক্ত নয় এই তদন্তে। কেন্দ্রের একটা বিভাগই আছে সিভিসি ও সিবিআই নিয়ে গড়া।

এই সওয়ালের পাল্টা রাজ্যের আইনজীবী অমিতেশ বন্দ্যোপাধ্যায় বলেছেন, এখনও পর্যন্ত ১২-১৪ জনকে বেআইনি ভাবে নিয়োগ করা হয়েছে। আইনশৃঙ্খলা এবং তদন্ত সম্পূর্ণ ভিন্ন বিষয়। এই মামলায় বেআইনি ভাবে চাকরি দেওয়ার অভিযোগ বিজেপি বিধায়কদের বিরুদ্ধে। কল্যাণী এইমসে প্রায় ১২ থেকে ১৪ জনের বেআইনি নিয়োগ হয়েছে। এই অভিযোগ তুলেই জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। এদিনের শুনানিতে সিবিআইকে মামলায় যুক্ত করার নির্দেশ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন