ব্রেকিং নিউজ
calcutta-high-court-slams-cbi-over-forming-sit-team-to-find-irregularities-in-primary-tet
High Court: সিবিআইয়ের যুগ্ম অধিকর্তা সিটের মাথায় নেই কেন? প্রাথমিক টেট মামলায় প্রশ্ন হাইকোর্টের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-17 17:40:14


প্রাথমিক টেট মামলার তদন্তে সিবিআইয়ের সিটের দায়িত্বে কেন যুগ্ম অধিকর্তা নেই? এই প্রশ্ন তুলে কেন্দ্রীয় সংস্থাকে তীব্র কটাক্ষ করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতির তোলা প্রশ্নের জবাবে সিবিআইয়ের আইনজীবী জানান, যুগ্ম অধিকর্তা অত্যন্ত ব্যস্ত মানুষ। তাঁকে শিলিগুড়ি, উত্তর-পূর্ব এবং আন্দামানের মামলাও দেখতে হয়। তাঁর তত্ত্বাবধানে এই তদন্তে দেরি হবে। যদিও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এহেন জবাবে অসন্তুষ্ট বিচারপতির হুঁশিয়ারি, 'যদি যুগ্ম অধিকর্তাকে এই সিটের মাথায় না বসানো হয়, তবে আমি উপেন বিশ্বাসকে সিটের তদন্ত দেখভালের দায়িত্ব দেব। সেটা কি ভালো হবে? আপনাদের কিছুটা সময় দিলাম, জেনে বলুন।' 

এদিকে, প্রাথমিক টেটের তদন্তে সিবিআইয়ের সিটের সদস্য সংখ্যা ছয়। রয়েছেন ধরমবীর সিং (এডিএসপি), সতিন্দর সিং, কেসি রসিনামল (যদিও এই নাম নিয়ে আপত্তি রয়েছে আবেদনকারীর আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যের), সোমনাথ বিশ্বাস, মলয় দাস, ইমরান আশিক। এই সিটে একজন এসপি, দু'জন ডিএসপি, দু'জন ইনস্পেক্টর পদমর্যাদার আধিকারিক। আর এই সিটের মাথায় শাখা প্রধান রাজীব মিশ্র। কিন্তু কোনওভাবে তদন্ত পরিচালনা করবেন না যুগ্ম অধিকর্তা কেসি বেণুগোপাল। তিনি শুধু মনিটরিং করবেন। এমনটাই সূত্রের খবর।

এ প্রসঙ্গে উল্লেখ্য, প্রাথমিক টেট ছাড়াও, এসএসসি নিয়োগ, গ্রুপ-সি, গ্রুপ-ডি সব নিয়োগ দুর্নীতির তদন্ত করবে এই ছয় সদস্যের সিট। এমনটাই নির্দেশ কলকাতা হাইকোর্টের।

পাশাপাশি এদিনের শুনানিতে সিবিআইয়ের আইনজীবী জানান, প্রাথমিক টেটে বেশ কয়েকজন সাদা খাতা জমা দিয়েছেন। এরপরেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, ২৭৩ জনের এক নম্বর বাড়ানোর জন্য সুপারিশ কী ছিল জানাতে হবে সোমবারের মধ্যে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন