ব্রেকিং নিউজ
calcutta-high-court-shows-displeasure-over-continoust-protest-all-across-the-kolkata-
Agitation: ধর্নার অনুমতি চেয়ে মামলা, 'গোটা কলকাতা কি বিক্ষোভ নগরী হবে?', প্রশ্ন হাইকোর্টের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-26 20:07:03


গোটা কলকাতা (Kolkata) কি বিক্ষোভ আর আন্দোলনের জায়গা হয়ে উঠবে? আমি জানি সুপ্রিম কোর্টের (Supreme Court) নির্দেশ আছে বিক্ষোভের (Agitation) অধিকার আছে। তবে সেটা নির্দিষ্ট সময়ের জন্য হওয়া দরকার। দিনের পর দিন চলতে পারে না। সাম্প্রতিক দায়ের করা এক মামলার প্রেক্ষিতে এই মন্তব্য করেন কলকাতা হাইকোর্টের (calcutta high court) বিচারপতি শম্পা সরকার।

তিনি জানান, প্রতিবাদ করুন, তবে আর কতদিন করবেন? প্রতিবাদ কখনও হিংসাপূর্ণ হতে পারে না। নিয়োগ দুর্নীতিতে সিবিআই তদন্ত করছে, সংস্থার উপর আস্থা রাখুন, কিছু একটা নিশ্চয় হবে। ৫০০ দিন ধরে যারা আন্দোলনরত, তাঁদের সঙ্গে গিয়ে আন্দোলন করুন। গোটা কলকাতাকে আন্দোলনেরস্থল করতে দেওয়া যায় না।

মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে কর্মশিক্ষা ও শারীরশিক্ষার চাকরিপ্রার্থীরা বিক্ষোভের আবেদন জানিয়ে হাইকোর্টে মামলা দায়ের করেন। সেই মামলার শুনানিতে এই পর্যবেক্ষণ মহামান্য আদালতের। মঙ্গলবার শুনানিতে রাজ্যের দাবি আন্দোলনকারীরা তিন দিনের নামে দিনের পর দিন বিক্ষোভ করছে। পুলিসের সঙ্গে অভব্য আচরণ করছেন। এই দাবির প্রেক্ষিতে রাজ্যের কাছে হলফনামা তলব 

করেন বিচারপতি সরকার। পরবর্তী শুনানি ২৫ সেপ্টেম্বর।

এদিকে, এই মামলায় মামলাকারীদের তরফে আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারির সওয়াল, 'ন্যায্য দাবিতে শান্তিপূর্ণ প্রতিবাদ বা বিক্ষোভ করার অধিকার রয়েছে। কিন্তু সেই দাবি কেড়ে নেওয়া হচ্ছে।' তখনই রাজ্যের আইনজীবী যুক্তি দেন, তিন দিনের অনুমতি চেয়ে তিন মাস হল প্রতিবাদ কর্মসূচি চলছে।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন