ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
calcutta-high-court-reprimands-cbi-in-death-case-in-police-custody
High court: পুলিসি হেফাজতে মৃত্যু মামলায় সিবিআইকে ভর্ৎসনা কলকাতা হাইকোর্টে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-28 19:15:15


২০১২ সালে ধনেখালি থানায় পুলিসি হেফাজতে মৃত্যু হয় শেখ নাসিরুদ্দিনের। পুলিসি হেফাজতে মৃত্যু নিয়ে উত্তাল হয়ে ওঠে সারা রাজ্য। আইনজীবী প্রতিম সিংহরায় কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেন। ২০১৩ সালে তৎকালীন প্রধান বিচারপতি অরুণ মিশ্র ও বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, রাজ্য পুলিস নয়, এই ঘটনার তদন্ত করবে সিবিআই। শুরু হয় সিবিআই তদন্ত। সিবিআই তদন্ত করে ৩০৪ (এ) ধারায় গাফিলতির অভিযোগ তুলে চার্জশিট পেশ করে। চার্জশিটে বলা হয়, পুলিসের গাফিলতিতেই মৃত্যু হয়েছে নাসিরুদ্দিনের।

সিবিআই তদন্তে খুশি না হয়ে নাসিরুদ্দিনের স্ত্রী মানুজা বিবি কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। তাঁর আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য আদালতে জানান, সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, শেখ নাসিরুদ্দিনের শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে। তা সত্ত্বেও সিবিআই শুধুমাত্র গাফিলতির অভিযোগ এনে তদন্তের কাজ শেষ করেছে।

বিচারপতি তীর্থঙ্কর ঘোষ মন্তব্য করেন, "রাজ্যের সাধারণ মানুষ যখন পুলিসের তদন্তে খুশি হতে পারছে না এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার উপর ভরসা রাখতে চাইছে, এমতাবস্থায় সিবিআইয়ের এই ধরনের তদন্ত আদালতকে আশ্চর্য করেছে। সিবিআইয়ের তদন্তের হাল যদি এরকম হয়, তাহলে রাজ্যের সাধারণ মানুষ কার ওপর ভরসা করবে।"

আদালতের নির্দেশ, সিবিআই-এর দিল্লি অফিসের ডিআইজিকে এই ঘটনার অনুসন্ধান করতে হবে। সেই অনুসন্ধান রিপোর্ট আগামী ৩০ শে মার্চের মধ্যে কলকাতা হাইকোর্টে জমা করতে হবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন