২০ এপ্রিল, ২০২৪

Police: 'ঘুষখোর' সাব-ইনস্পেক্টরকে চাকরি থেকে বরখাস্ত করতে ডিজিকে নির্দেশ হাইকোর্টের
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-01 19:17:11   Share:   

লক্ষ টাকা ঘুষ (Bribe) না দিলে মাদক মামলায় (False Case) ফাঁসিয়ে দেওয়ার হুমকি। নদিয়ার (Nadia) চাপড়া থানার এসআইয়ের (SI) বিরুদ্ধে এই অভিযোগ তুলে হাইকোর্টে মামলা। সেই মামলায় অভিযুক্ত এসআই চন্দন সাহাকে বরখাস্তের নির্দেশ দিল আদালত। পাশাপাশি দুর্নীতি দমনে আইনে অভিযুক্তর বিরুদ্ধে বিভাগীয় তদন্তের নির্দেশ রাজ্য পুলিসের ডিজিকে দিয়েছে হাইকোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চ। এই বেঞ্চের সদস্য বিচারপতি জয়মাল্য বাগচি এবং বিচারপতি অনন্যা বন্দ্যোপাধ্যায়। 

জানা গিয়েছে, সাব ইন্সপেক্টর চন্দন সাহার বিরুদ্ধে ঘুষ চেয়ে হুমকির অভিযোগে মামলা দায়ের করেন চাপড়ার এক বাসিন্দা। তাঁর অভিযোগ, ওই পুলিস অফিসার তাঁর থেকে এক লক্ষ টাকা ঘুষ চেয়েছেন। সেই টাকা দিতে অস্বীকার করলে তাঁকে মিথ্যে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকিও দিয়েছেন। আদালতে দায়ের মামলার স্বপক্ষে অভিযোগকারী ফোনের কথোপকথন সংক্রান্ত একটি রেকর্ডিং জমা দেন।

এরপর ওই ফোন রেকর্ডিংয়ের ফরেন্সিক সত্যতা যাচাই করতে দেখতে সিআইডিকে নির্দেশ দেয় ডিভিশন বেঞ্চ। প্রাথমিক অনুসন্ধানের পর সিআইডির এডিজি আদালতকে জানান, মামলাকারীর দাবি সত্যি। এরপরই বৃহস্পতিবার শুনানিতে ওই সাব ইন্সপেক্টরকে বরখাস্ত করে তাঁর বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে বিভাগীয় তদন্ত করার নির্দেশ ডিজিকে দেয় বেঞ্চ।


Follow us on :