ব্রেকিং নিউজ
bookfair-preparation-letter
Bookfair বইমেলা কি আদৌ হবে? ফের অনিশ্চয়তার মেঘ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-12 12:30:02


করোনা নিয়ে উদ্বেগ বাড়ছে। বৃদ্ধি পাচ্ছে আক্রান্তের সংখ্যা। উদ্বিগ্ন রাজ্য সরকার। ফলে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সমস্ত সাংস্কৃতিক অনুষ্ঠান, রাজনৈতিক কর্মসূচি এমনকী কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব স্থগিত রেখেছে রাজ্য সরকার। আর এরকম একটা অবস্থায় কলকাতা বইমেলা কর্তৃপক্ষ মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে প্রস্তাব দেওয়ার সিদ্ধান্ত নিল। পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে প্রস্তাব দিতে চলেছে,  সরকারের বিধিনিষেধ বলবৎ করার ক্ষেত্রে যদি বইমেলার আয়োজন পিছিয়ে দিতে হয়, তাহলে তারা তার জন্য প্রস্তুত রয়েছে। উল্লেখ্য, যেভাবে রাজ্যে করোনার গ্রাফ উর্দ্ধমুখী, সেকথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে বইমেলা কর্তৃপক্ষ। তবে প্রস্তাবের ব্যাপারে বিশদে কিছু বলতে রাজি হয়নি তারা।

জানুয়ারির ৩১ তারিখ থেকে ফেব্রুয়ারির ১৩ পর্যন্ত সল্টলেকের সেন্ট্রাল পার্কে এই বইমেলা আয়োজন করার কথা রয়েছে। গত বছর করোনার কারণে বন্ধ রাখা হয়েছিল কলকাতা আন্তর্জাতিক বইমেলা। তবে কি এই বছরও মেলা হবে না? এই প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে বইপ্রেমীদের মনে। যদিও বইমেলার সমস্ত প্রস্তুতি নিয়ে রেখেছে আয়োজক সংস্থা গিল্ড। তবে করোনার উদ্বেগকে মাথায় রেখে এবং সাধারণ মানুষের স্বাস্থ্যরক্ষার কথা বিবেচনা করে তারা মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে তাদের প্রস্তাবের কথা জানাবে।

তবে সবকিছু নির্ভর করছে রাজ্য সরকার কী সিদ্ধান্ত নেয়, তার উপর। বিশেষ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কী সিদ্ধান্ত নেন, সেদিকেই তাকিয়ে আছে বইমেলা কর্তৃপক্ষ। তবে বইমেলার আয়োজক সংস্থা কোনওরকম ঝুঁকি নিতে চাইছে না বলে মনে করা হচ্ছে। কারণ বিভিন্ন ইস্যুতে একের পর এক যেভাবে হাইকোর্টে মামলা দায়ের করা হচ্ছে, সেটাও তাদের মাথায় রাখতে হচ্ছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন