ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
bjp-moves-to-high-court-against-bengal-police-over-implicating-false-case-
Abhijan: নবান্ন অভিযানের পর কর্মীদের মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে হাইকোর্টের দ্বারস্থ বিজেপি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-16 15:08:31


নবান্ন অভিযানের (Nabanna Abhijan) পর বিজেপি (BJP) কর্মী-সমর্থকদের বিরুদ্ধে মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে। এই অভিযোগ তুলে হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ রাজ্যের প্রধান বিরোধী দল। সেই মামলায় আগামি সোমবার দুপুর ১২টায় ফের শুনানি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। শুক্রবার সকালে এই অভিযোগ তুলে প্রধান বিচারপতি দৃষ্টি আকর্ষণ করেন বিজেপির আইনজীবীরা।

নবান্ন অভিযানকে কেন্দ্র করে বহু বিজেপি কর্মীকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের অযথা মিথ্যে মামলা দিয়ে গ্রেফতার করা হয়েছে। সেই অভিযোগে মামলা দায়েরের পর দ্রুত শুনানির আবেদন মঞ্জুর করেন প্রধান বিচারপতিপ্রকাশ শ্রীবাস্তব ও রাজর্ষি ভারদ্বাজের ডিভিশন বেঞ্চ।

বিজেপি পক্ষের আইনজীবী সুবীর সন্যাল ও লোকনাথ চট্টোপাধ্যায় ডিভিশন বেঞ্চকে জানান, উদ্দেশ্যপ্রণোদিত ভাবে নবান্ন অভিযানে যাওয়া বিজেপি কর্মী-সমর্থকদের বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের হয়েছে। পাল্টা রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় জানান, পুলিস তথ্যপ্রমাণ (সিসিটিভি ফুটেজ)-সহ মামলা দায়ের করবে।

বিশেষ করে বড়বাজার এলাকায় যেভাবে অন ডিউটিতে থাকা পুলিশ আধিকারিকদের ওপর হামলা চালিয়েছে, তাতে তাঁর মৃত্যু পর্যন্ত হতে পারতো। সেই ভিডিও ফুটেজ সমস্ত সংবাদ মাধ্যম দেখিয়েছে। কর্তব্যরত অবস্থায় পুলিসকে আক্রমণ করা হয়েছে। পুলিসের তরফে আদালতে একটি রিপোর্ট এবং ভিডিও ফুটেজ আদালতে জমা দেওয়া হয়েছে। সেই ফুটেজ দেখে রাজারহাট থেকে গ্রেফতার করা হয়েছে বলে আদালতে জানান এজি।

এদিন হাইকোর্ট জানিয়েছে, আর কোথায় কোথায় পুলিস বিজেপির কর্মী-সমর্থকদের গ্রেফতার করেছে, তাও রাজ্যের রিপোর্টে উল্লেখ করতে হবে। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন