ব্রেকিং নিউজ
birthday-celebration-of-babu-the-chimpanzee-at-alipur-zoo
Zoo: কেক কেটে জন্মদিন পালন 'বাবু'র, বার্থডে বয়কে উইশ করতে চিড়িয়াখানায় মীর-স্বস্তিকা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-26 15:51:21


সদর দরজা দিয়ে ঢুকলেই সবার আগে দেখা যায় তাকে। যখন মেজাজ খুব ভালো থাকে তখন সকলের উদ্দেশ্যে হাত নারায়, রেগে গেলে কখনও ঢিল বা টুকরো খাবার ছুঁড়ে  দেয় সবার দিকে। আবার কখনও আপন মনে বসে থাকে এককোণে চুপ করে। তার মুড বুঝে চলা বেশ কঠিন, যা শুধু বুঝতে পারেন তার তত্ত্বাবধানে থাকা কর্মীরা। কারণ সে হল সকলের প্রিয় 'বাবু'। আর তার সেই বাবুগিরি দেখতে প্রতিদিন ভিড় জমান হাজার দর্শক। বলা যেতে পারে কলকাতা আলিপুর চিড়িয়াখানার মধ্যমনি হয়ে থাকে সে। থাকুক না যতই রয়েল বেঙ্গল বা পশুরাজ সিংহ, দর্শকদের লাইম লাইটে কিন্তু সবসময় প্রথম স্থানে থাকে বাবু। আর বুধবার হল গিয়ে তার জন্মদিন, এই স্পেশাল দিনে তাকে দেওয়া হল স্পেশাল সারপ্রাইজও।  

এই দিনটা অন্য আর পাঁচটা দিনের মতো যে সে দিন নয়, এদিন বাবুর জন্মদিন। আর সেই বিশেষ দিনে বিশেষ ব্যবস্থাই করল চিড়িয়াখানা কর্তৃপক্ষ। রীতিমত মোমবাতি জ্বালিয়ে, কেক কেটে, হাততালি দিয়ে সেলিব্রেট করা হল আলিপুর চিড়িয়াখানার সবথেকে আকর্ষক সদস্য শিমপাঞ্জি বাবুর বার্থ ডে। আর সেখানে উপস্থিত হলেন টলি দুনিয়ার বিশিষ্টরা। মীর, স্বস্তিকা মুখোপাধ্যায়, সোহিনী সেনগুপ্ত, সপ্তর্ষি মৌলিক প্রমুখ সেলেবদের সঙ্গেই উপস্থিত ছিলেন আলিপুর চিড়িয়াখানার সহকারী ডিরেক্টর পার্থ দেবনাথ-সহ অন্যান্য আধিকারিক ও কর্মীরা।

এদিন জন্মদিনের খুশিতে সপ্তমে থাকতে দেখা গিয়েছে বাবুকেও। রীতিমত লম্ফঝম্ফ চলে বেশ কিছুক্ষণ। তারপর চলে আনন্দে ডগমগ হয়ে নাচ আর ডিগবাজি। এমনকি সামনে রাখা থালা ভর্তি ফলের টুকরো দর্শকদের উদ্দেশ্যে দিতেও দেখা গিয়েছে বাবুকে। বন্যপ্রাণ সম্পর্কে সকলকে আরও বেশি সচেতন আর নমনীয় হতে হবে বলে আবেদন করেছেন উপস্থিত বিশিষ্টরা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন