ব্রেকিং নিউজ
beware-of-cyber-fraudulent-kolkata-police-told-to-citizens
Police: মোবাইলে আসা অবাঞ্ছিত লিঙ্ক থেকে সাবধান! সাইবার প্রতারণা রুখতে বার্তা কলকাতা পুলিসের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-14 20:05:09


চিনা অ্যাপ থেকে সাবধান থাকুন। সাংবাদিক বৈঠক করে নাগরিকদের বার্তা কলকাতা পুলিসের। শহরের নগরপাল বিনীত গোয়েল সাইবার অপরাধ নিয়ে জনগণকে সতর্ক করতেই এদিন বার্তা দেন। তিনি জানান, চাইনিজ লোন অ্যাপ, সিইএসসি বিল বকেয়া সংক্রান্ত প্রতারণার ফাঁদে অনেকে পা দিয়েছেন। আমরা এগুলোর মধ্যে কিছু অভিযোগের তদন্ত শুরু করেছি।

তিনি জানান, প্রচুর লোক বিকৃত ছবি সংক্রান্ত হঠাৎ মেসেজ পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন। এই ধরনের মেসেজ আসলে আতঙ্কিত হওয়ার কিছু নেই। ওরা এই ধরনের মেসেজ পাঠিয়ে সফটওয়ার ইনস্টল করে নিচ্ছে। পাশাপাশি গোপন সব তথ্য হাতিয়ে নিচ্ছে। এই তথ্য হাতে পাওয়ার পরেই ব্যক্তিগত ভাবে মেসেজ পাঠিয়ে টাকা হাতিয়ে নিচ্ছে। পাশাপাশি হুমকি দিয়ে বলছে টাকা না দিলে এই ছবিগুলো শেয়ার করে দেওয়া হবে। এতেই মানুষ আতঙ্কিত হয়ে টাকা দিয়ে দিচ্ছে। 

কলকাতা পুলিসের আবেদন, এই ধরনের প্রতারণার ফাঁদে পা দিয়ে স্থানীয় থানায় বা সাইবার ক্রাইম বিভাগে যোগাযোগ করুন। আমার সাইবার ক্রাইম বিভাগ আপনাদের সাহায্য করতে তৈরি।

একইভাবে সিইএসসি-র বিল বকেয়া নিয়েও যে বার্তা আসছে, সেগুলো এড়িয়ে চলুন। চাইনিজ লোনের প্রতারণা সংক্রান্ত একাধিক অভিযোগের তদন্ত আমরা করছি। এদিন বলেন নগরপাল। পাশাপাশি তিনি বলেছেন, এই ধরনের অপরাধের সঙ্গে জড়িত কয়েকজন অভিযুক্তকে আমরা দেশের বিভিন প্রান্ত থেকে গ্রেফতার করেছি। এটা একটা বড় চাঁই।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন