ব্রেকিং নিউজ
belur-dismissed-tmc-mla-nirmal-majis-comments-on-ma-sarada-and-mamata-banerjee-
Belur Math:মমতা বন্দোপাধ্যায় মা সারদা! নির্মল মাজির বক্তব্য খারিজ করল ক্ষুব্ধ বেলুড় মঠ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-30 16:15:15


সারদা মায়ের সঙ্গে মুখ্যমন্ত্রীর তুলনা টেনে তৃণমূল বিধায়ক নির্মল মাজি যে রাজনৈতিক বক্তব্য পেশ করেছেন, তার কোনও প্রমাণ নেই। বৃহস্পতিবার রামকৃষ্ণ মঠ ও মিশনের তরফে একটি ভিডিও বার্তার মাধ্যমে গোটা বিষয়ে ক্ষোভ প্রকাশ করলেন বেলুড় মঠের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ। যদিও তিনি ভিডিওতে নির্মল মাজির নাম নেননি। রাজনৈতিক নেতা হিসেবে উল্লেখ করেছেন স্বামী সুবীরানন্দ।  রামকৃষ্ণ মঠ ও মিশনের সমস্ত সন্ন্যাসী, ব্রহ্মচারী এবং অগণিত ভক্তবৃন্দের মনে মা সারদা দেবী সম্পর্কে যে ভাবমূর্তি রয়েছে, ওই নেতার মন্তব্যে তাঁরা নিদারুণ আঘাত পেয়েছেন বলেও জানান তিনি।

ভিডিও বার্তার মাধ্যমে স্বামী সুবীরানন্দ বলেন, ‘‘আমরা যথেষ্ট উদ্বেগের সঙ্গে জানাচ্ছি যে, সম্প্রতি কোনও এক রাজনৈতিক নেতা প্রকাশ্য বক্তৃতায় বলেছেন, শ্রীশ্রী দেবী সারদা মা নাকি দেহত্যাগের আগে রামকৃষ্ণ মিশনের মহারাজদের বলে গিয়েছেন, তিনি এরপরে মানবীরূপে দক্ষিণ কলকাতায় আবির্ভূত হবেন এবং তখন তিনি ত্যাগ, তিতিক্ষা, সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে যাবেন। শ্রীশ্রী মা সারদাদেবী সম্পর্কে রামকৃষ্ণ মঠ এবং রামকৃষ্ণ মিশন এবং অন্যান্য প্রকাশন সংস্থা থেকে যে কয়েকটি প্রামাণ্য গ্রন্থ এযাবৎকাল প্রকাশিত হয়েছে, তার কোনওটিতেই এই তথ্য নেই। আমাদের দীর্ঘ সাধুজীবনে শ্রীশ্রী মায়ের সংস্পর্শে আসা সন্ন্যাসী এবং গৃহী ভক্তদের সান্নিধ্যে আমরা এসেছি। তাঁদের কারও মুখে এই সংবাদ শুনিনি। তাহলে ওই নেতা কোথা থেকে এই অদ্ভুদ তথ্য পেলেন এবং কী করে তা প্রকাশ্য সভায় বললেন তা আমার এবং আমাদের সকলের অজানা।" ঠিক কী বলেছেন স্বামী সুবীরানন্দ, দেখুন সেই ভিডিও।     

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায় মা সারদা, মমতা বন্দ্যোপাধ্যায় সিস্টার নিবেদিতা। সাম্প্রতিক এক অনুষ্ঠানে এই দাবি করেন তৃণমূল বিধায়ক নির্মল মাজি। সেই অনুষ্ঠানে তিনি বলেছেন, 'মা সারদা মৃত্যুর আগে বলে গিয়েছিলেন, কালীঘাটে কালীক্ষেত্রে মনুষ্যরূপে জন্ম নেব। আমি ত্যাগ, সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে যাব। পরিসংখ্যানে এবং সংখ্যাতাত্ত্বিক হিসেবে দেখাচ্ছে সারদা মায়ের মৃত্যু এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্মের সময়টা মিলে যাচ্ছে।

তাঁর দাবি, 'মমতা বন্দ্যোপাধ্যায় সিস্টার নিবেদিতা, মমতা বন্দ্যোপাধ্যায় মা সারদা, মমতা বন্দ্যোপাধ্যায় ফ্লোরেন্স নাইটেঙ্গেল।' ঠিক কী বলেছিলেন তিনি? যদিও এই ভিডিওর সত্যতা যাচাই করেনি সিএন ডিজিটাল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন