ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
believed-to-department-officials-blindly-partha-claimed-during-cbi-interrogation
SSC: 'আমার দায় নেই, দফতর কর্তাদের বিশ্বাস করতাম', নিয়োগ-কাণ্ডে সিবিআইকে জানালেন পার্থ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-19 14:21:01


সিবিআই হেফাজতে (CBI Custody) থাকা পার্থ  চট্টোপাধ্যায়কে (Parth Chatterjee) ৫ ঘন্টা জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দারা। সেখানে তিনি বিস্ফোরক মন্তব্য করেন এবং নিয়োগ দুর্নীতি-কাণ্ডের (Recruitment Scam) দায় এড়ান তিনি। শিক্ষা দফতরের আধিকারিকদের অন্ধ বিশ্বাস করেছিলাম। সিবিআই জেরায় এই মন্তব্য করেছেন তিনি। সূত্রের খবর তিনি জানান, শিক্ষা দফতর (Eductaion Scam) থেকে যে ফাইল আসতো শুধুমাত্র সেই ফাইলে সই করতাম। তাই দফতরের করা কোনও দুর্নীতির দায়ভার নিতে তিনি রাজি নয়।

পার্থ চট্টোপাধ্যায়ের এই স্বীকারোক্তির পরেই শিক্ষা দফতরের আধিকারিকদের তলব করে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। প্রয়োজনে প্রাক্তন মন্ত্রীর মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদের সম্ভাবনা।

এদিকে, নিয়োগ দুর্নীতিতে পার্থ-অর্পিতা গ্রেফতারের প্রায় ৬০ দিনের মাথায় চার্জশিট জমা দেবে ইডি। জানা গিয়েছে, নিয়োগ দুর্নীতি এবং অর্পিতার দুই ফ্ল্যাট মিলিয়ে ৫০ কোটি টাকা উদ্ধারের ঘটনায় রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে মূল অভিযুক্ত হিসেবে দেখানো হতে পারে।  সোমবার ব্যাঙ্কশাল কোর্টে চার্জশিট জমা দেবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

ইতিমধ্যে ২২ জুলাই দিনভর পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি চালায় ইডি। এই তদন্তে অর্পিতার টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে ৫০ কোটি টাকা নগদ-সহ সোনার গয়না এবং বিদেশি মুদ্রা। গত প্রায় দু'মাস তদন্ত চালিয়ে পার্থ এবং অর্পিতার একাধিক সম্পত্তির হদিশ পেয়েছে ইডি। কয়েক কোটি টাকার এলআইসি পেপার বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা। নিয়োগ দুর্নীতির টাকায় এই সম্পত্তি কিনা খতিয়ে দেখেই চার্জশিট জমা ইডির।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন