ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
anupam-hazra-sneered-on-the-arrest-of-roddur-roy
Anupam: 'রবীন্দ্রনাথের থেকেও মমতা-অভিষেক বড়?' রোদ্দুর রায়ের গ্রেফতারিতে কটাক্ষ অনুপম হাজরার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-07 17:16:54


মমতা বন্দ্যোপাধ্যায় এবং সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে 'কুরুচিকর' মন্তব্যের জেরে গোয়া থেকে গ্রেফতার হয়েছেন ইউটিউবার রোদ্দুর রায়। গোয়ায় কলকাতা পুলিসের টিম গিয়ে রোদ্দুরকে গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে। বেশ কয়েক বছর ধরেই সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন বিষয় নিয়ে বিভিন্ন ধরনের পোস্ট করে আসছেন এই ইউটিউবার। 

সে সব পোস্ট নিয়ে বারবার বিতর্ক দানা বেঁধেছে। রবীন্দ্রসঙ্গীতকে বিকৃত করে গাওয়ার জন্য রোদ্দুরের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় সোচ্চার হয়েছিলেন বহু মানুষ। তাঁর পোস্ট করা বিভিন্ন ভিডিও সব সময়ই অশ্লীল এবং কুরুচিকর শব্দেই ভরা থাকে। সম্প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলা সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার পাওয়ার পর তাঁকে কটাক্ষ করে ফেসবুকে ভিডিও লাইভ করেছিলেন রোদ্দুর রায়। সেখানেই না থেমে মুখ্যমন্ত্রীর লেখা ছড়াকে কটাক্ষ করে অশ্লীল শব্দেপূর্ণ অদ্ভুত সব ছড়া লিখেছিলেন রোদ্দুর রায়৷ সে নিয়ে প্রচুর বিতর্কও হয়েছিল৷ সেই বিতর্ক শেষ হওয়ার আগেই সম্প্রতি আরও একটি ফেসবুক লাইভে এসে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কদর্য ভাষায় আক্রমণ করেন রোদ্দুর রায়৷ সেই সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কদর্য বাক্যবাণে ভরিয়ে তুলেছিলেন রোদ্দুর। 

এরপরই রোদ্দুরের বিরুদ্ধে চিৎপুর থানায় অভিযোগ দায়ের করেন তৃণমূলের মুখপাত্র ঋজু দত্ত। পাটুলি-সহ একাধিক থানাতেও রোদ্দুর রায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। এরপরই এই গ্রেফতার। রোদ্দুর রায়ের গ্রেফতারির খবর সামনে আসতেই টুইটারে কটাক্ষ ছুঁড়ে দিয়েছেন অনুপম হাজরা।

টুইটারে একটি পোস্ট করে লেখেন, কবিগুরু রবীন্দ্রনাথ বা অন্যান্য মণীষীদেরকে নিয়ে যখন অশ্রাব্য গালিগালাজ এবং কুমন্তব্য করেছিলেন, তখন রোদ্দুর রায়কে গ্রেফতার করার প্রয়োজন বোধ করেনি পশ্চিমবঙ্গ পুলিস।''

অনুপম হাজরার টুইট

সেই সঙ্গে তাঁর ইঙ্গিত, মমতা ও অভিষেকের বিরুদ্ধ অশ্লীল ভাষা প্রয়োগ করা হয়েছিল বলেই রোদ্দুর রায়কে গ্রেফতার করা হল। কিন্তু বাঙালির আবেগের সঙ্গে জড়িত মণীষীদের নিয়ে যখন রোদ্দুর রায় কদর্য ভাষা প্রয়োগ করেছিল, তখন তাঁকে গ্রেফতার করার প্রয়োজন বোধ করেনি। অনুপমের প্রশ্ন, ''বাক-সংযমহীন রোদ্দুর রায়ের গ্রেফতারিটা তখন প্রয়োজন বোধ হয়নি, যখন তিনি রবীন্দ্রনাথ বা অন্যান্য মণীষীদের নিয়ে অশ্লীল ভাষা প্রয়োগ করেছিলেন বা করে থাকেন। কিন্তু আপনাকে বা আপনার ভাইপোর দিকে আঙুল তুলতেই সে গ্রেফতার!!'' সব মিলিয়ে রোদ্দুর রায়ের গ্রেফতারি নিয়ে রাজনৈতিক চাপানউতোর চলছে। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন