২৮ মার্চ, ২০২৪

Court: পুরনো মামলায় বিধাননগর এমপি-এমএলএ কোর্টে অনুব্রতকে হাজিরা ওয়ারেন্ট, যাবেন কি?
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-31 20:22:58   Share:   

পুরনো এক মামলায় বিধাননগর এমপি-এমএলএ আদালতে তলব অনুব্রত মণ্ডলকে। পয়লা সেপ্টেম্বর অর্থাৎ বৃহস্পতিবার তাঁকে হাজির হতে হবে বিধাননগরের এই আদালতে। এই মর্মেই দুর্গাপুর-আসানসোল কমিশনারেটে নির্দেশ গিয়েছে। গোরু পাচার-কাণ্ডে সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়ে এখন আসানসোল সংশোধনাগারে বন্দি বীরভূম তৃণমূলে সভাপতি। তাই দুর্গাপুর-আসানসোল কমিশনারেট তাঁকে বিধাননগরের আদালতে হাজির করবে।

তবে এই তৃণমূল নেতার একাধিক শারীরিক সমস্যা আছে। আসানসোল-বিধাননগর যাতায়াত আবার ফিরে আসা। এই ধকল অনুব্রতর শরীর কতটা নিতে পারবে? সেই প্রশ্ন ভাবাচ্ছে পুলিসকে। সূত্রের খবর, আদালতের সমনে হাজিরা দেবেন অনুব্রত মণ্ডল। 

সেই আদালতে চলা রাজনৈতিক হিংসার এক মামলার অভিযুক্ত হিসেবেই তাঁর বিরুদ্ধে প্রোডাকশন ওয়ারেন্ট জারি হয়েছে। এদিকে, সিবিআইকে তদন্তে সহযোগিতা করছে না অনুব্রত মণ্ডল। এই নালিশই আগামি শুনানিতে আদালতে করবেন সিবিআইয়ের আইনজীবী। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ অবধি এই তৃণমূলের জেলা হেফাজত হয়েছে। মঙ্গলবার আসানসোল জেলে তাঁকে জেরা করতে গিয়েছিল সিবিআই। কিন্তু সেভাবে রাজ্য রাজনীতির চর্চিত মুখ কেষ্ট মণ্ডলের থেকে সহযোগিতা পায়নি কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা।

অপরদিকে, সিবিআই হেফাজত থেকে বেড়িয়ে অনুব্রত মণ্ডলের জেল হেফাজত হতেই দায়িত্ব কমল। বর্তমানে জেল হেফাজতে তিনি। বীরভূমের গড়ে হাত না পড়লেও, পূর্ব বর্ধমানে যে তিনটি বিধানসভা এলাকার দেখভাল করতেন অনুব্রত, এবার তা হাতছাড়া হল৷ ৩ বিধানসভা কেন্দ্রের সাংগঠনিক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হল। হাতে নেই পূর্ব বর্ধমানের তিন কেন্দ্র। তৃণমূল সূত্রে খবর, কলকাতার বৈঠকে দলের শীর্ষ নেতৃত্ব কোনও আনুষ্ঠানিকতা ছাড়াই অনুব্রতের হাতে থাকা পূর্ব বর্ধমানের তিন বিধানসভা দায়িত্ব গেল রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের হাতে, জানালেন রাজ্য তৃণমূলের মুখপাত্র দেবু টুডু।


Follow us on :