ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
Why-drop-out--in-higher-secondary-examination-The-students-raised-questions-and-blocked-road
Result: উচ্চমাধ্যমিকে ফেল কেন? অবরোধে ছাত্রছাত্রীরা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-11 12:28:05


সম্প্রতি শুক্রবার প্রকাশিত হয়েছে এবছরের উচ্চমাধ্যমিকের ফলাফল। এই বছর পরিক্ষার্থীর সংখ্যা ৭ লাখ ৪৪ হাজার ৬৫৫ জন। মোট পরীক্ষা দিয়েছেন ৭ লক্ষ ২০ হাজার ৮৬২ জন। মোট পাশ করেছেন ৬ লক্ষ ৩৬ হাজার ৮৭৫ জন। ছাত্রদের পাশের হার ৯০.১৯ শতাংশ, ছাত্রীদের পাশের হার ৮৬.৯৮ শতাংশ। তবে তার মধ্যে উচ্চমাধ্যমিকে পরীক্ষায় অকৃতকার্য হয়েছেন বেশ কয়েকজন ছাত্রছাত্রী। এবার বিক্ষোভে সামিল তাঁরা। বেলঘড়িয়া ও নিমতা অঞ্চলের একাধিক স্কুলের ছাত্রছাত্রী এমবি রোডের বেলঘড়িয়া ব্রিজের সামনে অবরোধে সামিল। অবরোধে ব্যাহত হয়ে পড়ে যান-চলাচল। ঘটনাস্থলে বেলঘড়িয়া থানার পুলিস।


আন্দোলনকারীদের দাবি, আগের বছর কোনওরকম টেস্ট ছাড়া পাশ করিয়ে দেওয়া হয় সমস্ত পরীক্ষার্থীদের। এবছর প্রথমে বলা হয়েছিল অনলাইনে পরীক্ষা হবে। পরে জানানো হয় অফলাইনে হবে পরীক্ষা। এমনকি টেস্টেও রেজাল্ট দেখায়নি স্কুল কর্তৃপক্ষ। পড়াশোনা হয়েছে সমস্তটাই অনলাইনে। পরীক্ষাও তাঁরা ভালোই দিয়েছিলেন। তাহলে কেন এই ফলাফল হল, এই ভেবেই কুলকিনারা পাচ্ছেন না। তাঁদের দাবি, সঠিক নিয়ম মেনে দেখা হোক পরীক্ষার খাতা। পাশাপাশি তাঁদের পাশ করিয়ে দেওয়ার আর্জিও জানান।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন